৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শ্রীমঙ্গলে সেনাবাহিনীর উদ্দ্যেগে মুজিব বর্ষ উপলক্ষে গর্ভবতী মায়েদের ফ্রি স্বাস্থ্য সেবা

আপডেট: জুন ১৬, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

মোঃ কাওছার ইকবাল ঃ
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় করোনা কালিন সময়ে সেনাবাহিনীর উদ্দ্যেগে গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুন) শহরস্থ জেলা পরিষদ মিলনায়তনে এ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। উপজেলার নয়টি ইউনয়নের ৫৫ জন গর্ভবতী মাকে স্বাস্থ্য সেবার পাশাপাশি বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। ২২ ফিন্ড রেজিমেন্ট আর্টিলারির সহযোগীতায় ও ১৭ পদাতিক ডিভিশনের আওতাধীন ৭৫ ফিল্ড অ্যাম্বুল্যান্স এ চিকিৎসা সেবা প্রদান করে। এসময় উপকারভোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়।
স্বাস্থ্যসেবা কার্যক্রমে উপস্থিত ছিলেন সিলেটের ৭৫ ফিল্ড অ্যাম্বুল্যান্সের অধিনায়ক লে. কর্ণেল সুজা, ডা. ক্যাপ্টেন জেসমীন আক্তার, ক্যাপ্টেন সালমান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী ও আরএমও ডা. মো. আবু নাহীদ।
লে. কর্ণেল সুজা জানান, মূলত মুজিব বর্ষ উপলেক্ষে সেনা সদরের নির্দেশে জিওসি ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্বাবধানে সিলেটের সবকটি জেলার বিভিন্ন উপজেলায় করোনা প্রাদূর্ভাব কালিন সময়ে গর্ভবতী মায়েদের বিনামূল্য স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে। পাশাপাশি মায়েদের করণীয় বিষয়ে সুস্পষ্ট ধারনা দেয়া হচ্ছে। অনেক মায়েরা রয়েছেন গর্ভাবস্থায় ছয় মাস অতিবাহিত হওয়ার পরও তাদের স্বাস্থ্য পরিক্ষা করা হয় নি। এমন মায়েদের স্বাস্থ্য ও ব্লাড সোগার পরীক্ষা করে প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হচ্ছে। এ কার্যক্রম আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত্ চলবে বলে তিনি জানান।

225 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন