৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শ্রীমঙ্গলে মোবাইল কোর্টে ২৫ হাজার টাকা জরিমানা

আপডেট: জুন ১২, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের উদ্দোগে বুধবার লকডাউন কার্যকর ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে শ্রীমঙ্গল শহরে পৃথক পৃথক ২ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয় ।
লকডাউনের শর্ত অমান্য করে নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে এবং পাবলিক প্লেসে মাস্ক না পরা ইত্যাদি অপরাধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধিতে ৩৫ মামলায় ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
পৃথক পৃথক মোবাইল কোর্টের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এর নেতৃত্বে ২৪ মামলায় ১৮ হাজার টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন এর নেতৃত্বে ১১ মামলায় ৭ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় শ্রীমঙ্গল থানা পুলিশের দুটি পৃথক দল সহায়তা করে।
মোবাইল কোর্ট পরিচালনাকালে স্বাস্থ্যবিধি প্রতিপালন করে ব্যবসা পরিচালনা করার, বিকাল ৪টার মধ্যে আবশ্যিকভাবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার এবং পাবলিক প্লেসে আবশ্যিকভাবে জনগণকে মাস্ক পরিধান করার জন্য হ্যান্ডমাইকে আহবান জানানো হয়।

158 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন