২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়া আ’লীগ নেতা অধ্যক্ষ সিপার উদ্দিনের কোভিড-১৯ পরিস্থিতিতে ৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা

আপডেট: জুন ৮, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলায় কোভিড-১৯ পরিস্থিতিতে ৪ হাজার কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে গেলেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।
জমদূত কোভিড-১৯ এ কর্মহীন হয়ে পড়া অসহায় হতদরিদ্র মানুষের চরম দুর্দিনে খাদ্য সহায়তা দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে সাধ্যানুযায়ী সহানুভুতি নিয়ে পাশে দাড়িয়ে কোভি-১৯ কে মোকাবিলার অনুপ্রেরনা জোগান আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ক্রিড়া সংগঠক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। চলমান পরিস্থিতিতে এমন খাদ্য সহায়তা কর্ম অব্যাহত রেখে কার্যক্রম পরিচালনা করায় অসহায় হতদরিদ্র মানুষগুলো বেশ আনন্দিত। অন্যরাও তাঁর এ ব্যতিক্রমী সহায়তা কর্মে অনুপ্রাণিত হয়ে সাধ্যনুযায়ী তারাও এখন হতদরিদ্র মানুষের পাশে দাড়াচ্ছেন।
কুলাউড়া উপজেলার ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আওয়ামীলীগ নেতা সিপার উদ্দিন আহমদ জানান কুলাউড়া পৌরসভায় ৪ হাজার কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের মাঝে নিজ উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছেন। কোভিড-১৯ পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসচ্ছল দুস্থ ও অসহায় মানুষকে সহায়তায় সরকারের পাশাপাশি এগিয়ে এসেছেন সমাজের সামর্থবানরাও। প্রধানমন্ত্রী, আওয়ামীলীগের সভাপতি ও জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা এ দেশের অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছিলেন নিজ দলের নেতাকর্মীদের। তাঁর এ নির্দেশনা অনুযায়ী তিনি মহানুভবতার টানে নিজ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে চলমান চরম এ দুর্দিনে তাদের পাশে দাঁড়ান। তিনি আরো জানান রমজান মাসে প্রতিদিন রাতে তারাবীহ নামাজ শেষে সেহরী পর্যন্ত রাতের আধারেই পৌরসভার বিভিন্ন এলাকায়, পাড়া মহল্লার অলিগলিতে দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে নিজ হাতেই এ খাদ্য সহায়তা পৌঁছান। কেউ যাতে বাদ না পড়ে এ জন্য এলাকা অনুযায়ী তালিকা প্রস্তত করে তিনি এ খাদ্য সহায়তা বন্টন করেন। অতিরঞ্জিত প্রচারনা এড়াতে তিনি এরকম তালিকা প্রস্তুত ও সংরক্ষণ করেছেন বলে জানান।


ব্যক্তি উদ্যোগের এ খাদ্য সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান। ৯ মে কুলাউড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের বাদে মনসুর গ্রাম থেকে আনুষ্ঠানিকভাবে এ ত্রাণ সহায়তা কার্যক্রমের যাত্রা শুরু করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বী, উপজেলা আওয়ামীলীগ নেতা কামাল হাসান, পৌর আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলী, সম্পাদক শ্রী গৌরা দে, ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, ভাটেরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদরুল আলম সিদ্দিকী (নানু), উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এহসান আহমদ টিপু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেলসহ অন্যান্য নেতৃবৃন্দ। তিনি চলমান এ পরিস্থিতিতে তাঁর এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

302 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন