১৩ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
কুলাউড়ায় একাধিক মামলার আসামী কুখ্যাত চোর সাজেদ গ্রেফতার কুলাউড়া হাসপাতালের নার্সসহ নতুন করে আরো ৪ জন করোনায় আক্রান্ত কুলাউড়ায় ‘নিরাপদ চিকিৎসা চাই’ সংগঠনের মাস্ক ও লিফলেট বিতরন কুলাউড়ায় ন্যায্য মূল্যে মাস্ক বিক্রি ও নকল হ্যান্ড সেনিটাইজার বিক্রি বন্ধে অভিযান কুলাউড়ায় মাজেদা বেগম হত্যা মামলায় র‌্যাবের অভিযানে পলাতক দু’আসামী গ্রেফতার কুলাউড়া পুলিশের অভিযানে তাজপুর থেকে চোরসহ টমটম গাড়ী উদ্ধার বাহরাইনে সড়ক দুর্ঘটনায় কুলাউড়ার সিদ্দেক আলীর মৃত্যু পশু খামারিদের পাশে দাঁড়ালো সোনারগাঁও ইউনিভার্সিটি ফ্রান্স আ.লীগের সাধারণ সম্পাদক মহসিন খানের অকাল মৃত্যুতে টিম প্যারিসের শোক

কুলাউড়ায় প্রধানমন্ত্রীর মসজিদ ভিত্তিক প্রনোদনা উপহার বিতরনের উদ্বোধন

আপডেট: জুন ৩, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী ঃ কুলাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় সারা দেশের মসজিদসহ ইমাম-মোয়াজ্জিনের কথা বিবেচনা করে মসজিদভিত্তিক প্রনোদনা দেয়ার উদ্দোগ নেন। এরই ধারাবাহিকতায় কুলাউড়ার এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদের হস্তক্ষেপে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সহযোগিতায় পরিশুদ্ধ তালিকা করে এমপি মহোদয়ের নির্দেশে আজ থেকে সকল মসজিদে বন্টনের কাজ শুরু হয়েছে। তিনি করোনা ভাইরাস থেকে নিজেকে, পরিবারকে ও সমাজকে সুরক্ষায় নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার ও মুখে মাস্ক পরার, সামাজিক দুরত্ব বজায় রাখার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে বুধবার দুপুরে মসজিদ ভিত্তিক প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরনের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনীতে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ ফজলুল হক খান সাহেদ ও কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান। অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাটেরা ইউপি চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া ইসলামি ফাউন্ডেশনের সুপারভাইজার আব্দুর রকিব, অফিস সহকারী এস এম শিহাব উদ্দিন, এমপির বিশেষ সহকারী মোঃ সোহেল আহমদ, অফিস সহকারী শেখ রুহেল আহমদ ও প্রেস সহকারী শাহবান রশীদ চৌধুরী অনি প্রমুখ। অনুষ্টানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা, করোনা পরিস্থিতি মোকাবেলা ও সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দোয়া পরিচালনা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ ফজলুল হক খান সাহেদ।


ইউএনও ফরহাদ চৌধুরী জানান উদ্বোধনী দিনে উপজেলার ভাটেরা ইউনিয়নের ৪৯ টি ও বরমচাল ইউনিয়নের ৪৪ টিসহ মোট ৯৩টি মসজিদ কমিটির সভাপতি/সম্পাদক বরাবরে প্রতি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরন করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে পৌরসভাসহ অন্যান্য ইউনিয়নের তালিকাভুক্ত মসজিদে একইভাবে ৫ হাজার টাকার চেক বিতরন করা হবে।

তিনি আরো জানান মৌলভীবাজার-২ কুলাউড়া সংসদীয় এলাকায় মসজিদ ভিত্তিক প্রধানমন্ত্রীর উপহার প্রতি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরনের জন্য উপজেলার মোট ৮৫০ টি মসজিদের তালিকা করা হয়েছে। এরমধ্যে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে ৭৭১ টি মসজিদের জন্য ৩৮ লাখ ৫৫ হাজার টাকার অনুদান বরাদ্দ পাওয়া গেছে। অবশিষ্ট মসজিদের বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন প্রেরন করা হয়েছে। বরাদ্ধ পাওয়ার পর অবশিষ্ট মসজিদে চেক বিতরন করা হবে বলে তিনি জানান।

717 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন