২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় প্রধানমন্ত্রীর উপহার মসজিদ ভিত্তিক সরকারি বরাদ্দ বিতরনের উদ্বোধন বুধবার

প্রকাশিত: জুন ২, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী ঃ মৌলভীবাজার-২ কুলাউড়া সংসদীয় এলাকার নির্ভুল তালিকানুযায়ী মসজিদ ভিত্তিক সরকারি বরাদ্দ বিতরনের কাজ বুধবার থেকে শুরু করা হবে বলে উপজেলা প্রশাসনসুত্রে জানা গেছে। এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এর সম্মতিক্রমে কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার বেলা ১২ টায় উপজেলা পরিষদ হলরুমে মসজিদ ভিত্তিক সরকারি বরাদ্দ বিতরনের উদ্বোধন করা হবে। এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এর পক্ষে কুলাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী প্রধানমন্ত্রীর উপহার স্বরŰপ প্রতি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরনের উদ্বোধন করবেন। উদ্বোধনী দিনে উপজেলার ভাটেরা ইউনিয়নের ৪৯ টি ও বরমচাল ইউনিয়নের ৪৪ টিসহ মোট ৯৩টি মসজিদ কমিটির সভাপতি/সম্পাদক বরাবরে প্রতি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরন করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে পৌরসভাসহ অন্যান্য ইউনিয়নের তালিকাভুক্ত মসজিদে একইভাবে ৫ হাজার টাকার চেক বিতরন করা হবে।
কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী জানান এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এর নির্দেশে কুলাউড়া ইসলামি ফাউন্ডেশনের মাধ্যমে উপজেলার মোট ৮৫০ টি মসজিদের তালিকা করা হয়েছে। এরমধ্যে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে ৭৭১ টি মসজিদের সার্বিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর উপহার স্বরŰপ প্রতি মসজিদে ৫ হাজার টাকা করে ৩৮ লাখ ৫৫ হাজার টাকার অনুদান বরাদ্দ পাওয়া গেছে। অবশিষ্ট মসজিদের বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন প্রেরন করা হয়েছে। বরাদ্ধ পাওয়ার পর অবশিষ্ট মসজিদে চেক বিতরন করা হবে বলে তিনি জানান।
উল্লেখ্য কুলাউড়া ইসলামি ফাউন্ডেশনের উদ্দোগে ইতিপুর্বে মসজিদ ভিত্তিক সরকারি বরাদ্দের ত্রুটিপুর্ন তালিকানুযায়ী অর্থ বিতরনের বিষয়টি এমপি সুলতান মনসুরের গোচরীভুত হলে তিনি তাৎক্ষনিকভাবে ত্রুটিপুর্ন তালিকা বাতিল করে নুতন করে পরিশুদ্ধ তালিকা প্রস্তুত করে অর্থ বিতরণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইউএনওকে নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী কুলাউড়া ইসলামি ফাউন্ডেশন কর্তৃপক্ষকে নির্ভুল তালিকা তৈরী করে জমা দেয়ার নির্দেশ দেন। পরবর্তীতে কুলাউড়া ইসলামী ফাউন্ডেশন ত্রুটিপুর্ন তালিকা সংশোধন করে নির্ভুল তালিকা ইউএনও কাছে জমা দেয়।

681 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন