২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

শ্রীমঙ্গলে মোবাইল কোর্টে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা

আপডেট: জুন ২, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের উদ্দোগে সোমবার লকডাউনের শর্তাবলী কার্যকর এবং ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে শ্রীমঙ্গল শহরে পৃথক পৃথক ৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৪ হাজার ৩ শত টাকা অর্থদন্ড করা হয় ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নজরুল ইসলাম জানান লকডাউনের শর্তাবলী কার্যকর এবং ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০টি মামলায় ৫৪ হাজার ৩ শত টাকা অর্থদন্ড করা হয়। লকডাউনের শর্ত অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে মাস্ক না পরা, গণপরিবহনে যাত্রী পরিবহনে অনিয়মসহ বিভিন্ন অপরাধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধিতে এসব মামলা ও অর্থদন্ড করা হয়। স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মোবাইল কোর্ট পরিচালনাকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এর ১৯ মামলায় ৩৬ হাজার টাকা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন এর ৮ মামলায় ১ হাজার ৩ টাকা এবং মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়রা সুলতানা এর ৩ মামলায় ১৭ হাজার টাকা অর্থদন্ড আদায় করে জরিমানার টাকা আদায় করা হয়।

373 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন