৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শ্রীমঙ্গলে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

আপডেট: মে ৩১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করা হয়েছে। উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে দিবস উদযাপন উপলক্ষে উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভা উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়৷
সভায় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন, কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সোহেল রানা ও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। সভায় প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ধুমপান ও তামাক সেবন কীভাবে করোনার ঝুঁকি বাড়ায় তা তুলে ধরেনর্ ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী।

সভাশেষে দুপুর ২টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শ্রীমঙ্গল শহরে তামাক নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন এর নেতৃত্বে ও উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী ও শ্রীমঙ্গল থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে শহরের ৩ জন সিগারেট বিক্রেতাকে বিজ্ঞাপনসহ সিগারেট বিক্রি করায় ৩ শত টাকা অর্থদন্ড করে আদায় করা হয়। এছাড়া ২৫ টি দোকান থেকে সিগারেটের বিজ্ঞাপন সম্বলিত ফেস্টুন অপসারণ এবং জনগণকে সচেতন করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে তামাক বিরোধী প্রচারণা করা হয়।

307 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন