২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শ্রীমঙ্গলে ইউএনও’র মোবাইল কোর্টে ৭৫ হাজার টাকা জরিমানা

আপডেট: মে ২৭, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে বুধবার (২৭ মে) দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শ্রীমঙ্গল শহরের ষ্টেশন রোড, হবিগঞ্জ রোড,নতুন বাজার, পুরান বাজার, মৌলভীবাজার রোডসহ বিভিন্ন সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনাকালে স্বাস্থ্য বিধি না মেনে ব্যবসা পরিচালনা করায়, সরকারের নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠান সহ ৬৭টি মামলায় মোট ৭৫ হাজার টাকা অর্থদন্ড করে জরিমানার টাকা আদায় করা হয়। এছাড়া এসময় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সামাজিক দূরত্ব বজায় রাখা, গ্লাভস ও মাস্ক ব্যবহার করতে পরামর্শ দেয়া হয়। অভিযানে সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান মামুন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) নয়ন কারকুন, এস আই মো. আলমগীর হোসেনসহ প্রশাসনের কর্তকর্তাবৃন্দ অংশ গ্রহন করেন।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম বলেন, সরকার স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দিয়েছে। কিন্তু ব্যবসায়ীরা এসবের তোয়াক্কা না করে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ব্যবসা পরিচালনা করছেন, যা করোনা সংক্রমনে সহায়ক ভূমিকা পালন করবে। এর ফলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে। সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

421 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন