২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় কালোবাজারে বিক্রিকরা সরকারী চালসহ আটক ২

আপডেট: এপ্রিল ২৮, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলা প্রশাসন মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে এক অভিযান চালিয়ে কাদিপুর ইউনিয়নের পেকুরবাজার থেকে ৯ বস্তা চাল (২৭০ কেজি) সরকারি চাল জব্দ করেছে।
জানা যায় কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর নেতৃত্বে এবং কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর, কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান ও কুলাউড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিনয় কুমার দেব এর সহযোগিতায় এক ঝটিকা অভিযান পরিচালনা করে অবৈধভাবে বিক্রি করা ও বাড়িতে লুকিয়ে রাখা পেকুরবাজারের সুহেল আহমদের দোকান থেকে ২ বস্তা ও হোসেনপুরের শামীমের বাড়ী থেকে ৭ বস্তাসহ সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির ৯ বস্তা চাল উদ্ধার করে জব্দ করা হয়। এ ঘটনায় পুলিশ আব্দুল হাকিম নবেল ও সুহেল আহমদ নামে দুজনকে আটক করেছে। অভিযানের পর থেকে চালের ডিলার আব্দুর রকিবসহ অন্য আসামীরা পলাতক রয়েছে।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী জানান, নিরাপদ খাদ্য কর্মসূচির আওতায় নিযুক্ত ডিলার আব্দুর রকিব ১০ টাকা মূল্যের চাল বিতরণ না করে তা কালো বাজারে বিক্রি করে দেন। বিষয়টি গোপন সূত্রে জানতে পেরে পেকুর বাজারে অভিযান চালিয়ে ৯ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। যার পরিমাণ প্রায় ২শত ৭০কেজি। এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা বাদি হয়ে দায়ীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। ইউএনও আরও জানান, ডিলারের ডিলারশীপ বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং ডিলারসহ এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

1420 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন