৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ার প্রবীন সমাজসেবক গোলাম সরওয়ার খানের ইন্তেকাল

আপডেট: এপ্রিল ১৫, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া উপজেলার ব্রাহ্মনবাজার ইউনিয়নের দাউদপুর নিবাসী ও ভাসানী ন্যাপের কেন্দ্রীয় সাবেক সভাপতি এবং এম এ গণী আদর্শ কলেজের গভর্নিং বডির বর্তমান সভাপতি আলহাজ্ব গোলাম সরওয়ার খান (পাখি খান) বুধবার সকাল ৮ টায় ঢাকাস্থ সায়েদাবাদের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি—-রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ ডায়বেটিসসহ বাধর্ক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি ৪ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
সদালাপী, বন্ধুভাবাপন্ন, নিরহংকার বিশিষ্ট সমাজসেবী ও রাজনৈতিক ব্যক্তিত্ব গোলাম সরওয়ার খান ৫২ ভাষা আন্দোলনের অন্যতম সৈনিক ছিলেন। তিনি ভাসানী ন্যাপের রাজনৈতিক জীবনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। তিনি তার নিজ এলাকার এম এ গণী আদর্শ কলেজের গভর্নিং বডির সভাপতির দীর্ঘদিন দায়িত্ব পালনকালে কলেজের উন্নয়নে অবদান রেখেছেন। পারিবারিকসুত্রে জানা যায় মরহুমের লাশ সড়কপথে তার নিজ গ্রাম মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার দাউদপুরে নিয়ে আসার পর রাতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
শোক প্রকাশ ঃ গোলাম সরওয়ার খানের মৃত্যুতে গভীর শোক ও তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক বিবৃতি প্রদান করেছেন এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খান, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, বাকশিস সভাপতি বরমচাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফজলুল হক ফজলু ও সম্পাদক কুলাউড়া সরকারী কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য, কুলাউড়া সরকারী কলেজের উপাধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান, কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আলী আমজদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদির ও সম্পাদক কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন, সাবেক সভাপতি মোঃ খুরশীদ উল¬্যাহ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, এম এ গণী আদর্শ কলেজের অধ্যক্ষ (ভারঃ) শাহ আলম সরকারসহ কলেজের শিক্ষক-কর্মচারীবৃন্দ ও গভর্নিং বডির সদস্যবৃন্দ প্রমুখ।

1211 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন