৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মৌলভীবাজার জেলায় ব্যাংকিং সেবাসহ জরুরী সেবা লকডাউনের আওতামুক্ত

আপডেট: এপ্রিল ১৪, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী ঃ নভেল করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে মৌলভীবাজার জেলাকে গত সোমবার বিকেল ৫ টা থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ঘোষনার পর ব্যাংকিং সেবা নিয়ে ব্যাংক কর্তৃপক্ষ ও জনমনে এক বিভ্রান্তির সৃষ্টি হয়।
এ ব্যাপারে মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তি প্রদান করে জনমনে সৃষ্ট বিভ্রান্তির অবসান করেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় ব্যাংকিং সেবা একটি জরুরী পরিসেবা হওয়ায় সকল তফশিলী ব্যাংক ঘোষিত লকডাউনের আওতা বহির্ভূত থাকবে বলে উল্লেখ করা হয়। এছাড়া বিজ্ঞপ্তিতে জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পন্য, কৃষিকাজে নিয়োজিত সেবা, খাদ্য দ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি লকডাউনের আওতা বহির্ভুত থাকবে মর্মে ঘোষনা করা হয়।
উল্লেেখ্য, জেলা প্রশাসক সোমবার দুপুরে তার কার্যালয়ে (সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ সনের আইন, ৬১ নং আইন) এর ১১(১)(২)(৩) ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তায় মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেন। সোমবার বিকেল ৫ টা থেকে লকডাউনের আদেশ কার্যকর করা হয়। লকডাউন চলাকালে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কেহ জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা থেকে প্রবেশ ও গমণ করতে পারবেন না। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জেলা প্রশাসক জনসাধারনদের হুশিয়ার করে দেন।

581 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন