৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

ফ্রান্স প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকারের ২০ লাখ টাকা সহায়তা বরাদ্ধ

আপডেট: এপ্রিল ১১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরীঃ করোনাভাইরাস জনীত ভয়াবহ মহামারী পরিস্থিতিতে সৃষ্ট সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের মানুষের সহায়তার পাশাপাশি প্রবাসীদের জন্য বিভিন্ন প্রশংসনীয় সহায়তা প্রদানের উদ্দোগ গ্রহন করেছেন। কোভিড-১৯ মহামারীতে ক্ষতিগ্রস্থ ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূতাবাসের মাধ্যমে ২০ লক্ষ টাকা বরাদ্ধ দিয়েছেন। সরকারের দেয়া বরাদ্ধের জন্য ফ্রান্স প্রবাসীরা প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন।
এছাড়া ইতিমধ্যে ফ্রান্সে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিবর্গ ও ক্ষতিগ্রস্থ পরিবারসমুহের সরকারী ও বেসরকারী, ব্যক্তি পর্যায়ের সহায়তার সমন্বয়ের লক্ষে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ দুতাবাসের রাষ্ট্রদুত কাজী ইমতিয়াজ হোসেনকে সভাপতি ও কাউন্সিলের (রাজনৈতিক) এস এম মাহবুব আলমকে সদস্য ও দুতাবাস সমন্বয়ক করে ১৫ সদস্য বিশিষ্ট ‘কোভিড-১৯ ত্রান সহায়তা সমন্বয় কমিটি’ গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি (ভারঃ) এম এ কাশেম, অল ইউরোপিয়ান বায়লাদেশ এসোসিয়শনের মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, ফ্রান্স আ’লীগ উপদেষ্টা নাজিম উদ্দিন আহমেদ, সহ-সভাপতি আবুল কাশেম ও মনজুরুল হাসান সেলিম, সম্পাদক (ভারঃ) দেলোয়ার হোসেন কয়েস, জাতীয় পার্টি সম্পাদক হাবীব খান ইসমাইল, বিএনপি সম্পাদক এম এ তাহের, বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন তুলুজ ফখরুল আকম সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী সুব্রত ভট্টাচার্য, বিশিষ্ট সমাজকর্মী মিজান চৌধুরী মিন্টু, অফিওরা সভাপতি রাব্বানী খান (কৌশিক) ও বিসিএফ সভাপতি নু ইসলাম হক।
দুতাবাসসুত্রে জানা যায় উক্ত কমিটি ফ্রান্সে করোনা আক্রান্ত এবং করোনার প্রাদুর্ভাবে দুঃস্থ প্রবাসী বাংলাদেশীদের তথ্য সংগ্রহ ও যাচাই, ডেটাবেইজ তৈরী ও প্রকৃত দুঃস্থদের বিভিন্ন ধরনের সহায়তা প্রদানে সহযোগিতা ও সমন্বয় সাধন নিশ্চিত করবে। এছাড়া দুতাবাস কর্তৃপক্ষ উক্ত কমিটিকে নির্ভরযোগ্য তথ্য প্রদান করে সহায়তা করার জন্য এবং প্রয়োজনে দুতাবাসের হটলাইন ৩৩০৭৫১১৭৭০৫১ বা ই-মেইল mission.paris@mofa.gov.bd অথবা ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করার জন্য ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের অনুরোধ জানানো হয়েছে।

225 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন