২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় কালিটি চা-শ্রমিকের মধ্যে জেলা প্রশাসনের খাদ্য সামগ্রী বিতরণ

আপডেট: এপ্রিল ৭, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া উপজেলায় করোনা পরিস্থিতিতে অসহায় কালিটি চা-বাগানের ৩ শত চা-শ্রমিকের জন্য মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরীন এর উদ্দোগে জেলা প্রশাসন থেকে বিশেষ খাদ্য সহায়তা বরাদ্ধ করা হয়েছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান সোমবার কালিটি চা বাগানের শ্রমিকদের মধ্যে জেলা প্রশাসনের বরাদ্ধকৃত খাদ্য সহায়তা বিতরন করেন। চা-শ্রমিকের প্রত্যককে ১০ কেজি চাউল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি ডাল, ১ কেজি লবন, আধা লিটার সয়াবিন তেল, ও ১টি সাবান প্রদান করা হয়।
ত্রাণ বিতরনে উপস্থিত ছিলেন কর্মধা ইউপি চেয়ারম্যান এম এ রহমান আতিক, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, কালিটি চা-বাগানের ব্যবস্থাপক প্রণব কান্তি দেব, চা-বাগান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সঞ্জু গোস্বামী, বাগান শ্রমিক পঞ্চায়েত কমিটির সভাপতি শম্ভু দাস ও সম্পাদক উত্তম কালোয়ার।
জানা যায়, ‘কালিটি টি কোম্পানি লিমিটেড’ এর কালিটি চা বাগানের প্রায় ৫ শতাধিক শ্রমিকদের মজুরী ১০ সপ্তাহ থেকে বন্ধ রয়েছে। মালিকপক্ষ শ্রমিকদের পাওনা পূরণ না করায় বাগান শ্রমিকরা অসহায় ও মানবেতর জীবন যাপন করে আসছে। এ ব্যাপারে শ্রমিকরা উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করলে তিনি তাদের দাবী পুরনের আশ^াস দেন।

169 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন