৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় আরো সহস্রাধিক দুঃস্থদের মধ্যে খাদ্য সহায়তা বিতরন

আপডেট: মার্চ ৩০, ২০২০

PIC-UNO
ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলার বিভিন্ন এলাকার দুঃস্থ মানুষের মধ্যে সরকারীভাবে বরাদ্ধকৃত শুকনো খাদ্য সহায়তা বিতরন কার্যক্রমের আওতায় সোমবার মৌলভীবাজার জেলা প্রশাসন থেকে আরো সহস্রাধিক পরিবারের জন্য চাল ও নগদ টাকা বরাদ্ধ করা হয়েছে বলে মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।
মৌলভীবাজার জেলা প্রশাসন থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় কুলাউড়া উপজেলার জন্য সোমবার ১ হাজার ৫০ পরিবারের জন্য বরাদ্ধের মধ্যে রয়েছে ১ হাজার ৫ শত মেঃ টন চাল ও নগদ ৪৯ হাজার টাকা। ইতিপুর্বে গত শনিবার ৭ শত পরিবারের জন্য ৭ মেঃ টন চাল ও নগদ ৭০ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়। এনিয়ে কুলাউড়া পৌরসভাসহ ১৩ ইউনিয়নে মোট ১ হাজার ৭ শত ৫০ দুঃস্থ পরিবারের জন্য ১৭.৫০০ মেঃ টন চাল ও নগদ ১ লাখ ১৯ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।
কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী জানান উপজেলা প্রশাসনের সহায়তায় শনিবার সরকারীভাবে বরাদ্ধকৃত খাদ্য সহায়তার আওতায় ৭ শত পরিবারের প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও ১ টি ডেটল সাবানসহ শুকনো খাবারের প্যাকেট বাড়ী বাড়ী পৌছে দেয়া হয়েছে।
সোমবারের জেলা প্রশাসনের বরাদ্ধকৃত খাদ্য সহায়তার সাথে কুলাউড়া উপজেলা পরিষদ থেকে আরো নগদ ৫০ হাজার টাকা সংযুক্ত করে ১ হাজার ৫০ পরিবারের প্রতি পরিবারকে ১০ কেজি চাল, নগদ ১ শত টাকা, ১টি মাস্কও ১ টি ডেটল সাবানসহ প্যাকেট বাড়ী বাড়ী পৌছে দেয়া হয়েছে। সোমবার সকালে কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর তত্বাবধানে কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান, ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী ও পিআইও মোঃ শিমুল আলীর সহায়তায় লংলা খাসের ৩০ জন ভুমিহীন পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরন করা হয়। এছাড়া বিভিন্ন ইউনিয়নে অতি দরিদ্র ও দিন মজুরদের তালিকা করে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান এবং ও টেগ অফিসারদের সহায়তায় প্যাকেট বাড়ী বাড়ী পৌছে দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে বলে ইউএনও জানান।

341 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন