২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় জাতীয় নদী রক্ষা কমিশনের প্রশিক্ষন

আপডেট: মার্চ ৫, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলা প্রশাসন ও ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের আয়োজনে বৃহস্পতিবার জাতীয় নদী কমিশনের নদী রক্ষায় উদ্বুদ্ধকরন ও সচেতনতাবৃদ্ধি শীর্ষক প্রশিক্ষন উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্টিত হয়।
কুলাউড়া উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার এর সঞ্চালনায় প্রশিক্ষনে প্রধান অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের টিম লিডার চীফ কনসালটেন্ট এবিএম সিদ্দিকুর রহমান। প্রশিক্ষনে প্রকল্প পরিচিতি ও নদনদীর বর্তমান পরিস্থিতি বিষয়ক ভিডিও উপস্থাপন করেন এনভায়রনমেন্ট এন্ড ক্লাইমেট চেঞ্চ স্পেশালিস্ট মনির হোসেন চৌধুরী ও মনু নদী সমীক্ষার প্রাপ্ত তথ্যাদি উপস্থাপন করেন প্রকল্পের ন্যাচারাল রিসোর্স এক্সপার্ট মোঃ মিজানুর রহমান। প্রশিক্ষনে মনু নদীর বন্যা থেকে জান-মাল রক্ষাকল্পে নদী রক্ষা ও ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।
প্রশিক্ষনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল কাদের, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সুশীল দে, ইউপি চেয়ারম্যান নবাব আলী বাখর খান, এমএ রহমান আতিক, জোনাব আলী, আব্দুল বাছিত বাচ্চু, এনজিও ওয়াফ পরিচালক মোঃ আব্দুল মালিক, উপজেলা মসজিদের পেশ ইমাম মাওঃ আহসান উদ্দিনসহ কৃষক, চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বার, সচিব, ভুমি অফিসের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি প্রমুখ অংশ গ্রহন করেন।

294 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন