৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় হাবিবা সালাম শিক্ষা বৃত্তি প্রদান

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে হাবিবা সালাম ট্রাষ্টের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে বুধবার মেধা বৃত্তি প্রদান করা হয়েছে। রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সাবেক রেজিষ্টার, হাবিবা সালাম ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামিল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও এনএসএস এর কো-অর্ডিনেটর, সমাজ সেবক ফজলে মাওলা চৌধুরী ফুয়াদের পরিচালনায় প্রধান অতিথি যুক্তরাজ্য প্রবাসি কমিনিউটি নেতা আব্দুল মালিক চৌধুরী বলেন, শিক্ষিত জাতি উন্নতি লাভ করে। বিশে^র দরবারে বাংলাদেশকে মর্যাদার উচ্চ শিখরে নিতে হলে শিক্ষা ক্ষেত্রে আরো অগ্রসর হতে হবে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে বিশেষ নজর রাখায় শিক্ষায় সাফল্য অর্জিত হয়েছে। শিক্ষার গুনগত মান আরো বৃদ্ধির করার মাধ্যমে আরো বেশি সফলতা অর্জনে সকলের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসার ফাহিমা জিন্নুরায়েন, রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি আকবর আলী সোহাগ, অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক বিলকিছ বানু, রাউৎগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হামিদা বেগম চৌধুরী ও উপজেলা বিআরডিবি’র ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। বক্তারা হাবিবা সালাম ট্রাষ্টের মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষা মেধা বৃত্তি অব্যাহত রাখার মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের আহ্বান জানান।
অনুষ্ঠানে রাউৎগাঁও উচ্চ ও প্রাথমিক বিদ্যালয়ের রুমা রবিদাস, আনজুমান হোসেন, সৈয়দ নয়ন আলী, খাদিজা আক্তার, ফারহানা ইয়াসমিন, সৈয়দ ইমতিয়াজ আহমদ, প্রাথমিকে কাওসার আহমদ সানি, সানজিদা আক্তার তাম্মি, সালেহীন আহমদ, আকওয়া চৌধুরী, সৈয়দা তুলি আক্তার, খন্দকার হাবিবা জান্নাতসহ ১২ শিক্ষার্থীর হাতে শিক্ষা বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয়।
উল্লেখ্য, আগামী বছর থেকে হাবিবা সালাম ট্রাষ্টের পক্ষে অনুষ্ঠানের বিশেষ অতিথি সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসার ফাহিমা জিন্নুরায়েন ১০ম শ্রেণির নির্বাচনী পরীক্ষায় মেধা তালিকায় ২ বিভাগে ৫ জন করে ১০জন মেধাবী শিক্ষার্থাকে নতুন করে বৃত্তি প্রদান করা হবে ঘোষনা করেন।

248 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন