২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

কুলাউড়ায় আহমদ জে সোহান’র জন্মদিন পালন

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া “আহমেদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে” কৃতি ছাত্র ‘আহমদ জে. সোহানের’ ২৯ তম জন্মদিন উপলক্ষে বুধবার এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কমরেড মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালিকের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ‘আহমদ জে. সোহান ফাউন্ডেশন’র যুগ্ন-সাধারণ সম্পাদক, যুক্তরাষ্ট্র প্রবাসী মঈনুর রহমান সোয়েব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ‘আহমদ জে. সোহান ফাউন্ডেশন’র শিক্ষা বিষয়ক সম্পাদক, যুক্তরাষ্ট্র প্রবাসী মোঃ আব্দুল মতিন, ‘ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজর প্রভাষক মোঃ খালিক উদ্দিন, অভিভাবক সদস্য মোঃ ইউনুস মিয়া প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মকবুলুর রহমান, সদস্য মোঃ ইমাদ আলী, দক্ষিণ গনকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস শেলী বেগম, সহকারী শিক্ষক মিসেস রেহানা আক্তার, মিসেস তাছলিমা আক্তার, মিসেস নাহিদা আক্তার, শিক্ষক মোঃ আবু সুফিয়ান, ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভা শেষে সোহানের আত্মার মাগফিরাত এবং শিক্ষার্থীদের সফলতা কামনায় দোয়া পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম।
উল্লেখ্য যুক্তরাষ্ট্র প্রবাসী, বিশিষ্ট কমিউনিটি নেতা সিরাজ উদ্দিন আহমদ সোহাগ ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা জাহানারা আহমদ লক্ষী’র একমাত্র পুত্র আহমদ জে. সোহান ২০১০ সালের ১০ ই সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর তার স্মৃতি রক্ষার্থে কুলাউড়ার পৃথিমপাশা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে ধামুলীতে “আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। অষ্টম শ্রেণি পর্যন্ত স্বীকৃতি প্রাপ্ত ও নবম-দশম শ্রেণির স্বীকৃতি প্রাপ্তির প্রক্রিয়াধীন এ প্রতিষ্ঠানে বিজ্ঞান ও মানবিক শাখাসহ প্রায় সাড়ে চার শতাধিক শিক্ষার্থী অধ্যয়ন করছে।

483 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন