২রা এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার

কুলাউড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্টীর প্রশিক্ষন কর্মশালা

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও ফোর্থ আই আর এগ্রো ইনোভেশনস এন্ড টেকনোলজিস লিঃ এর সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্টী সম্প্রদায় সমুহের জীবনমান উন্নয়ন, নিরাপদ কৃষিপন্য উৎপাদন ও বিপনন ব্যবস্থার উন্নয়নে উৎপাদক ও ব্যবসায়ীদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন কর্মশালা সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্টিত হয়।
কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। স্বাগত বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক কৃষি প্রযুক্তি ও ইকোসিষ্টেম উন্নয়ন বিশেষজ্ঞ আহমদ ওয়াসিমূল বারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিজ্য মন্ত্রনালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিলের নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাজী মোঃ আনিসুর রহমান খান, বাপমা সহ-সভাপতি লেন্স ট্রেডিং এর বিজ্ঞানী ও গবেষক কাজী গোলাম আলী সুমন, উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী। সভায় বক্তারা নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপননে কুলাউড়ায় প্রস্তাবিত কৃষিপন্য প্রক্রিয়াজাতকরন কেন্দ্র স্থাপনের সফলতা কামনা করে উক্ত প্রক্রিয়াজাতকরন কেন্দ্র দেশের অর্থনীতিতে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য কুলাউড়া উপজেলার সিঙ্গুর পুঞ্জির পাশের্^ দেড় কোটি টাকা ব্যয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিপন্য প্রক্রিয়াজাতকরন কেন্দ্র’ স্থাপনের জন্য প্রস্তাবিত প্রকল্প গ্রহন করা হয়েছে। উক্ত প্রকল্প বাস্তবায়ন হলে ক্ষুদ্র নৃ-গোষ্টী সম্প্রদায় সমুহের জীবনমান, উৎপাদক ও ব্যবসায়ীদের দক্ষতা উন্নয়নের পাশাপশি নিরাপদ কৃষিপন্য উৎপাদন ও বিপনন ব্যবস্থার উন্নয়নে ভুমিকা রাখবে।
দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালায় সিরাজনগর চা-বাগানের ম্যানেজার শামীম আহমদ চৌধুরী, সরকারী কর্মকর্তা ও সিঙ্গুর, ইছলাছড়া ও আমছড়ি পুঞ্জির ক্ষুদ্র নৃ-গোষ্টীর ৪০ জন অংশ গ্রহন করেন।

102 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
error: কপি করছেন কেন ? আমি আপনার আইপি সেভ করলাম।
Frank Dinar