২রা এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার

কুলাউড়ার হাজীপুরে নতুন কলেজ প্রতিষ্টার লক্ষ্যে মতবিনিময়

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের পাইকপাড়া এলাকায় একটি নতুন কলেজ প্রতিষ্টার লক্ষ্যে সোমবার এলাকাবাসীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
অবসরপ্রাপ্ত শিক্ষক হাজী আব্দুল গফুরের সভাপতিত্বে ও ইন্জিনিয়ার মোঃ মিজানুর রহমানের পরিচালনায় পাইকপাড়া মোহাম্মদীয়া মাদ্রাসা সংলগ্ন মাঠে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন কানিহাটি বহুমূখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য সাংবাদিক সাইফুল আলম ছয়ফুল। আরো বক্তব্য রাখেন লংলা আধুনিক কলেজের প্রিন্সিপাল মোঃ আতাউর রহমান, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজল উদ্দিন আহমদ, মনোহরপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বিকাশ দাস শংকর, অগ্রণী ব্যাংকের পাইকপাড়া শাখার পরিচালক নিখিল চন্দ্র মল্লিক, মোতাহের মেমোরিয়াল একাডেমির প্রিন্সিপাল মোঃ আব্দুল মুহিত, অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও কুয়েত প্রবাসী শেখ নিজামুর রহমান টিপু, হাজীপুর ইউপি সদস্য মোঃ কবির আহমদ বক্স, হাজীপুর ইউপি প্যানেল চেয়ারম্যান মনিরুজ্জামান হেলাল, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ওয়াদুদ বক্স, হাজীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক আহমদ পান্না, পাইকপাড়া হাফিজিয়া মাদ্রাসার সাধারন সম্পাদক হাজী মফজ্জিল হোসেন কুতুব, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য মোঃ কুতুব আলী, নয়াবাজার কেসি স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি রেজাউর রহমান কয়ছর প্রমুখ। সভায় আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা আয়ুব আলী, পিরেরবাজার মাদ্রাসার শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন, জীবন বীমা কর্পোরেশনের সিনিয়র অফিসার মোঃ শামছুল হক, বিশিষ্ট সমাজ সেবক মোঃ ফজলুল হক, ডাঃ বিধান দত্ত, আইটি অফিসার মুকাদ্দেছ আলী, হাজীপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক লালনুর রহমান লালন, ব্যবসায়ী তালকদার জুনাব আলী, আব্দুর রহমান বাবু, সিমেল চৌধুরী, খোকন আহমদ, হাসানুল বারী সানি, শাহজাহান বখশ, বেলাল আহমেদ প্রমুখ।
সভায় জমিদাতার দানকৃত জমিতে তার নামে ‘পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ’ স্থাপন, ১১ সদস্য বিশিষ্ট একটি সাংগঠনিক কমিটি, কলেজ বাস্তবায়ন কমিটি, উপদেষ্টা কমিটি গঠনসহ তিনজনের নামে যৌথ হিসাব খোলার সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় প্রস্তাবিত কলেজের জমিদাতা আমেরিকা প্রবাসী এম এ আহাদ তার পিতা আলহাজ্ব আব্দুল হামিদ এর পক্ষ থেকে ১০০ ডলারসহ কলেজের উন্নয়নে সহযোগীতার, দেশদিগন্ত অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও কুয়েত প্রবাসী শেখ নিজামুর রহামন টিপু তার পিতা শেখ অনু মিয়ার নামে একটি একাডেমিক ভবন নির্মান, আমেরিকা প্রবাসী এ আর নোমান আরো একটি একাডেমিক ভবন নির্মানের জন্য টাকা ও মালামাল দেয়ার, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য মোঃ কুতুব আলীসহ অনেকেই আর্থিক সাহায্য দেয়ার অংগীকার ব্যক্ত করেন। এছাড়া হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু নতুন কলেজ স্থাপনের জন্য বড় ধরনের আর্থিক ও ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের নিয়ে সার্বিক সহযোগীতার আশ^াস দেন। সভায় আমেরিকা প্রবাসী এম এ আহাদকে কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে মাল্যদান ও সম্মাননা স্মারক প্রদান করেন সাংবাদিক ছয়ফুল আলম সাইফুল।

156 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
error: কপি করছেন কেন ? আমি আপনার আইপি সেভ করলাম।
Frank Dinar