৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ার জননেতা মরহুম আব্দুল জব্বার (মরনোত্তর) একুশে পদকে ভূষিত

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়ার সাবেক সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি (ভারপ্রাপ্ত), মরহুম আব্দুল জব্বারকে মুক্তিযুদ্ধে অনন্য সাধারণ অবদানের স্বীকৃতি স্বরূপ (মরনোত্তর) একুশে পদকে ভূষিত করা হয়েছে। বুধবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে পদকপ্রাপ্তদের নামের তালিকায় তার নাম প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে পদকপ্রাপ্তদের মধ্যে পুরস্কার প্রদান করবেন।
উল্লেখ্য কুলাউড়া উপজেলার পৌরসভার আলালপুর নিবাসী মরহুম আব্দুল জব্বার ৬২ এর শিক্ষা আন্দোলন, ৬৬ এর ছয়-দফা, ৬৯ এর গণ অভ্যুত্থান, ৭০ এর নির্বাচন ও ৭১ এর মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও রণাঙ্গণের যোদ্ধা ছিলেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু পরিষদ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটি, রেডক্রিসেন্ট সোসাইটি, ঘাতক দালাল নিমূল কমিটি এবং কুলাউড়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯২ সালের ২৮ আগস্ট ৪৭ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
মরহুমের সন্তানদের মধ্যে এক পুত্র মোঃ আবু জাফর রাজু প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার-২ পদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত এবং অপর পুত্র কুলাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসম কামরুল ইসলাম কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

177 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন