২৪শে জানুয়ারি, ২০২০ ইং, শুক্রবার

মৌলভীবাজারের এমপি’র কাছে ১১-২০ গ্রেডের সরকারী চাকুরীজীবিদের স্মারকলিপি প্রদান

আপডেট: জানুয়ারি ৭, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ “১১-২০ গ্রেডের সরকারী চাকুরীজীবিদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম” মৌলভীবাজার জেলা শাখার নেতৃবৃন্দ রোববার মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ ও সংরক্ষিত আসন মৌলভীবাজার-হবিগঞ্জ আসনের সৈয়দা জোহরা আলাউদ্দীন এমপির কাছে পৃথক পৃথকভাবে ৮ দফা সম্বলিত স্মারকলিপি প্রদান করেছেন। কেন্দ্রীয় আহবায়ক পরিষদের সদস্য সজল বিশ্বাস এর নেতৃত্বে জেলা আহ্বায়ক মামসাদ হোসেন, সদস্য সচিব সুমন দোষাদ, মহসিন খান, নিত্যানন্দ দেব সনেট, সুমন মালাকার ও রমজান আলী এমপিদ্বয়কে আনুষ্টানিকভাবে স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে-স্কেল সংশোধনসহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা হ্রাস (আইএলও চুক্তি অনুযায়ী বেতন নির্ধারণ), এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন,সকল পদে পদোন্নতি বা ৫ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান,ব্লক পোষ্ট নিয়মিতকরণ,টাইমস্কেল সিলেকশন গ্রেড পুণঃবহালসহ জেষ্ঠতা বজায় রাখা,সচিবালয়ের ন্যায় পদবী ও গ্রেড পরিবর্তন করার,সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী সমন্বয় করার,নিম্ন বেতন ভোগীদের জন্য রেশন ও ১০০% পেনশন চালুসহ পেনশন গ্রাচুইটি হার ২৫৭ টাকা থেকে ৫০০ টাকায় বৃদ্ধি,কাজের ধরণ অনুযায়ী পদ, নাম ও গ্রেড একিভূত করনের দাবী জানানো হয়।
উল্লেখ্য সংগঠনের পক্ষ থেকে ইতিপুর্বে গত বছরের ৩০ সেপ্টেম্বর ৬৪ জেলা প্রশাসক মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ও ১৬ অক্টোবর জাতীয় বেতন বৈষম্য নিরসন কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী সহ সকল সদস্যের স্ব-স্ব দপ্তরে ৮ দফা স্মারকলিপি প্রদান করা হয়। ফোরামের নেতৃবৃন্দ তাদের দাবী অবিলম্বে বাস্বায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

38 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
Frank Dinar