২২শে জানুয়ারি, ২০২০ ইং, বুধবার

কুলাউড়ায় ইস্পাহানি ইসলামিয়া চক্ষু চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন

আপডেট: জানুয়ারি ৫, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলা শহরে ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনিষ্টিটিউট ও হাসপাতালের ব্যবস্থাপনায় এবং মৌলভীবাজার জেলার পাগুড়িয়া নিবাসী মরহুম অবসরপ্রাপ্ত জেলা জজ আব্দুল লতিফ খান ও তার সহধর্মিনী মরহুমা জাহানারা খানম চৌধুরীর স্বরনে চক্ষু চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। কুলাউড়া পৌরসভা মেয়র শফি আলম ইউনুছ রোববার সকালে উছলাপাড়াস্থ আনোয়ারা শপিং কমপ্লেক্সে চক্ষু চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন করেন।
ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনিষ্টিটিউট ও হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা মৃদুল কুমার সরকারের সভাপতিত্বে ও সিনিয়র শাখা সমন্বয়কারী কামরুল হাসানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্টানে চক্ষু চিকিৎসা কেন্দ্র স্থাপনের উদ্দোগের প্রশংসা ও সফলতা কামনা করে বক্তব্য রাখেন প্রধান অতিথি পৌরসভা মেয়র শফি আলম ইউনুছ। বিশেষ অতিথি কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ নুরুল হক,বিশ^ ব্যাংকের বাংলাদেশে কর্মরত রেহানা আক্তার খানম,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,চক্ষু হাসপাতালের চিপ অপটমেটরিষ্ট রিটন দেব। ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনিষ্টিটিউট ও হাসপাতালের কমিউনিটি সার্ভিসের পরিচালক গাজী নজরুল ইসলাম ফয়সাল হাসপাতালের কার্যক্রম উপস্থাপনকালে বলেন ১৯৬০ সালে প্রতিষ্টিত উক্ত হাসপাতাল সুনামের সাথে মানসম্মত ও অন্ধ্যত্ব দুরীকরনে সফলতার সাথে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় হাসপাতালের দেশব্যাপী সম্প্রসারিত কার্যক্রমের আওতায় সুবিধা বঞ্চিত মানুষের দোড়গোড়ায় আধুনিক চক্ষু চিকিৎসা সেবা পৌছে দেয়ার লক্ষে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় চক্ষু চিকিৎসা কেন্দ্র প্রতিষ্টা করা হয়েছে। স্বাগত বক্তব্যে প্রোগ্রাম ম্যানেজার আব্দুল্লাহ আল ফারুক বলেন কুলাউড়ার চক্ষু চিকিৎসা কেন্দ্রে সার্বক্ষনিক ডাক্তার ডাঃ শামীম আহমদের তত্বাবধানে সপ্তাহের প্রতি শুক্রবারসহ সরকারী ছুটির দিন ছাড়া প্রতিদিন শনিবার থেকে বুধবার সকাল ৮-৩০ মিনিট থেকে বিকাল ৫টা পর্যন্ত ও বৃহস্পতিবার ১-৩০মিনিট পর্যন্ত রোগীরা মানসম্পন্ন ও সুলভ মুল্যে অপারেশনসহ চক্ষু চিকিৎসা-ঔষধ ও চশমা প্রদানের সুবিধা পাবে।

অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনিষ্টিটিউট ও হাসপাতালের পরিচালক (হিসাব ও অর্থ) সুজিত সাহা,উপ-পরিচালক (ওপিডি) আহাদ হোসেন,অনারারী উপদেষ্টা সুস্মিতা সরকার,কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ,কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল,সিরাজনগর চা-বাগান ম্যানেজার শামীম আহমদ চৌধুরী প্রমুখ।

34 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
Frank Dinar