১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় বই বিতরন উৎসব

আপডেট: জানুয়ারি ১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলার শহর ও শহরতলীর বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে বুধবার বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনুষ্টানিকতার মধ্য দিয়ে বই বিতরন উৎসব অনুষ্টিত হয়েছে।
কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সোহেল আহমদের পরিচালনায় স্কুল প্রাঙ্গনে অনুষ্টিত বই বিতরন উৎসবের উদ্বোধনীতে প্রধান অতিথি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি,কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বিদ্যালয়ের ধারাবাহিক সাফল্যের প্রশংসা করে বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০০৯ সালের যুগান্তকারী পদক্ষেপের কারনে ধারাবাহিকভাবে প্রতি বছরের ১লা জানুয়ারী সারা দেশের শিক্ষার্থীদের বিনামুল্যে বই বিতরনের কারনে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ও সফলতা অর্জন সম্ভব হয়েছে। তিনি শিক্ষার্থী,শিক্ষক ও অভিবাবকদের ভবিষ্যৎ প্রজম্মদের সু-শিক্ষায় শিক্ষিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের আহ্বান জানান। অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার,উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আইয়ুব উদ্দিন,স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মইনুল ইসলাম শামীম ও জামাল মিয়া,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ। স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মধ্যে বই বিতরন করেন।

অপরদিকে কুলাউড়া নবীন চন্দ্র সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সোহেল আহমদের পরিচালনায় স্কুল প্রাঙ্গনে অনুষ্টিত বই বিতরন উৎসবের উদ্বোধনীতে প্রধান অতিথি স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি,কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও কুলাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসম কামরুল ইসলাম বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ দেশে রুপান্তরের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশে^ প্রশংসিত হয়েছে। তিনি শেখ হাসিনার সারা দেশে একসাথে বছরের শুরুতে বিনামুল্যে শিক্ষার্থীদের হাতে নুতন বই তুলে দেয়ার প্রশংসা করে আগামী প্রজম্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তোলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার্থী,শিক্ষক ও অভিবাবকদের আরো সচেতন হওয়ার আহ্বান জানান। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন। অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার,মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুল মানিক,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ,বিআরডিবি চেয়ারম্যান মোঃ ফজলুল হক,প্রভাষক সিপার আহমদ,সহকারী প্রধান শিক্ষক মোবারক হোসেন,অভিবাবক ফাহমিদা চৌধুরী প্রমুখ। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মধ্যে বই বিতরন করেন।

378 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন