২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ

আপডেট: ডিসেম্বর ২৯, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

কুমিল্লায় ঢাকাগামী মেইল ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়ে প্রায় ৭ ঘণ্টা চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ থাকার পর এবার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় রোববার সকাল সাড়ে ১০টার দিকে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, ফেঞ্চুগঞ্জ সার কারখানা থেকে আখাউড়াগামী মালবাহী একটি ট্রেন সার নিয়ে যাওয়ার পথে সকাল সোয়া ১০টার দিকে বরমচাল স্টেশন অতিক্রম করার পর আউটার সিগন্যাল এলাকায় একটি বগি লাইনচ্যুত হয়। এর ফলে শুধু ট্রেন যোগাযোগ ছাড়াও কুলাউড়া-ব্রাহ্মণবাজার-মাইজগাঁও সড়ক যোগাযোগও বন্ধ ছিল। দেড়ঘণ্টা পর ট্রেনের বগি সরিয়ে নেয়া হলে সড়ক যোগাযোগ চালু হয়।

দুর্ঘটনার ফলে মাইজগাঁও স্টেশনে আটকা পড়েছে চট্রগ্রামগামী আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন এবং কুলাউড়া স্টেশনে আটকা পড়েছে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন। এতে যাত্রীরা দুর্ভোগের শিকার হচ্ছেন।

বরমচাল স্টেশন মাস্টার কাজল মাহমুদ জানান, দুর্ঘটনায় আড়াই থেকে ৩শ স্লিপার ক্ষতিগ্রস্থ হয়েছে। কুলাউড়া থেকে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। আরও ৩-৪ ঘণ্টা পর ট্রেন লাইন চালু হওয়ার সম্ভবনা রয়েছে।

109 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন