১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কুলাউড়ার ৫০ শয্যার হাসপাতালে ২১ ডাক্তারের যোগদান

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

কুলাউড়া উপজেলা সদরের একমাত্র ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে বৃহস্পতিবার একযোগে নুতন নিয়োগপ্রাপ্ত ২১ জন ডাক্তার যোগদান করেছেন। বছরের পর বছর ডাক্তার সংকটের ভোগান্তির শিকার উপজেলার ৫ লক্ষাধিক মানুষের দীর্ঘদিনের চাহিদা অবশেষে এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদের প্রচেষ্টায় নির্বাচিত হওয়ার ১ বছরের মধ্যে স্বাস্থ্যক্ষেত্রে অসাধারন অবদান রাখায় ও জেলার মধ্যে কুলাউড়া হাসপাতালে সর্বোচ্চ ডাক্তার প্রাপ্তিতে জনমনে রোগীসহ ভুক্তভোগীদের মধ্যে স্বস্থি ফিরে এসেছে। এতে করে গরীব-অসহায় রোগীদের সেবার মান বৃদ্ধিসহ সু-চিকিৎসা পাওয়ার সুযোগ পাবে বলে ভুক্তভোগীরা আশা করছেন।
জানা যায় কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫ লক্ষাধিক মানুষের একমাত্র চিকিৎসা সেবাধানকারী ৫০ শয্যা হাসপাতালের সেটআপ অনুযায়ী ১০ জন বিশেষজ্ঞ ডাক্তারসহ মোট ৩৮ জন ডাক্তারের পদ থাকলেও হাসপাতালে দীর্ঘদিন যাবৎ দিনে-রাতে ১ জন স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ নুরুল হক,আরএমও ডাঃ জাকির হোসেনসহ ৪ জন ডাক্তার অক্লান্ত পরিশ্রম করে ইনডোর-আউটডোর রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছিলেন। সম্প্রতি স্বাস্থ্য বিভাগ ডাক্তার পদে নুতন নিয়োগ দেয়ায় ও কুলাউড়া আসনের এমপি সুলতান মনসুরের প্রচেষ্টায় হাসপাতালে ডাক্তার সংকটের বিরাজমান সমস্যার অবসান হওয়ায় দুর-দুরান্ত থেকে আগত শিশু,মহিলাসহ সকল ধরনের রোগীরা সরকারের দেয়া সু-চিকিৎসার সুফল ভোগ করতে পারবে।
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক জানান, পুরাতন ও নুতন নিয়োগপ্রাপ্ত মিলে ২৪ জন ডাক্তারদের মধ্যে হাসপাতালে কর্মরত থাকবেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা,আরএমও, ডেন্টাল সার্জন ও ৭ জন মেডিকেল অফিসারসহ ১০ জন এবং অপর ১৪ জন মেডিকেল অফিসার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্য সেবা কেন্দ্রে রোগীদের সেবা প্রদান করবেন। তিনি অপর জুনিঃ কনসালটেন্ট পদের শুন্য ৯ পদে নিয়োগ দেয়া হলে রোগীরা দ্রুত প্রতিকার পাওয়ার সুবিধা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বৃহস্পতিবার কুলাউড়া হাসপাতালে যেসব নুতন ডাক্তাররা যোগদান করেছেন তারা হলেন শেখ মোহাম্মদ মিছবাহ উদ্দীন,সুরভী সেন,নাজমুস সিয়াম রাফি,আতিক ইসরাক,মোঃ আশরাফ হোসেন ভুইয়া,মোঃ ফয়সাল আহাম্মদ,খাদিজা আক্তার,মোঃ আরিফুজ্জামান,তানজিলা রুম্মন,নাদিয়া শারমিন রুমা,মোহাম্মদ নাঈম-উল-হক,পলাশ চন্দ্র বিশ^াস,সাকিয়া রিজওয়ানা,দেবাশীষ রায়,নাজনীন সুলতানা,মমতাজ খলিল মুন্নী,মোঃ আসিফ হায়দার,সুমাইয়া বিনতে জাহান,মোঃ এহসান আলমগীর,এন মেমচৌবী চনু ও তাপস দেবনাথ।
মৌলভীবাজার জেলা সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে নুতন নিয়োগপ্রাপ্ত ডাক্তারদের মধ্যে মৌলভীবাজার জেলার ৭ উপজেলা হাসপাতালে মোট ৭৩ জন ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে। এরমধ্যে কুলাউড়া হাসপাতালে ২১জন,রাজনগর হাসপাতালে ১১জন,বড়লেখা হাসপাতালে ১০জন,শ্রীমঙ্গল হাসপাতালে ৯জন,কমলগঞ্জ হাপাতালে ৮জন ও মৌলভীবাজার সদর হাসপাতালে ৮জন।

2844 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন