১৮ই অক্টোবর, ২০১৯ ইং, শুক্রবার

কুলাউড়া ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে রবীন্দ্রনাথের শত বছর পূর্তি উদযাপন পরিষদের মতবিনিময়

আপডেট: অক্টোবর ৮, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কুলাউড়ায় আগমনের শত বছর পুর্তি উদযাপন উপলক্ষে কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির নেতৃবৃন্দের সাথে সোমবার রাতে কুলাউড়া প্রেসক্লাব ভবনে উদযাপন পরিষদ নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।
উদযাপন পরিষদের সহ-সভাপতি,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব,কুলাউড়া সরকারী কলেজের উপাধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান এর পরিচালনায় অনুষ্টিত মত বিনিময়ে বক্তব্য রাখেন কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক মইনুল ইসলাম শামীম,মৌলভীবাজার জেলা আইনজীবি সমিতির সহ-সভাপতি এড.এটিএম মান্নান প্রমুখ। সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ শিক্ষা ও সংস্কৃতিতে কুলাউড়ার অতীত ঐতিহ্যের কথা উল্লেখ করে সর্বাত্মক সহযোগিতার আশ^াস দিয়ে উদযাপন পরিষদের প্রশংসনীয় উদ্দোগ ভবিষ্যত প্রজম্মের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ-সভাপতি হাজী রফিক মিয়া ফাতু,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুল বারী সোহেল,দপ্তর সম্পাদক হারুন ভুইয়া,৪নং ওয়ার্ড সম্পাদক গৌছ মিয়া ও ৮নং ওয়ার্ড সদস্য এইচডি রুবেল,প্রভাষক খালিক উদ্দিন ও শাহেদ আহমদ,এড.কামরুল ইসলাম,এড.মাসুদ আলী,উদযাপন পরিষদের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের আহ্বায়ক সফিক মিয়া আফিয়ান,সদস্য লুৎফুর রহমান,বদরুল হোসেন খান প্রমুখ।
উল্লেখ্য বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ১৯১৯ সালের নভেম্বর মাসে ৩ দিনের সফরে ভারতের করিমগঞ্জ থেকে ট্রেনযোগে সিলেট যাত্রাপথে কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ৪ নভেম্বর রাত্রি যাপন করেন ও পরের দিন সকালে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেন। এ ঐতিহাসিক দিবসের মুহুর্তকে স্মৃতিচারন ও বর্তমান প্রজম্মকে জানান দেয়ার জন্য ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির সভাপতি,বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মোঃ আব্দুর রউফকে আহ্বায়ক ও কুলাউড়া সরকারী কলেজের উপাধ্যক্ষ আব্দুল হান্নানকে সদস্য সচিব করে শত বছর পুর্তি উদযাপন পরিষদ গঠন করা হয়। সদস্য সচিব উপাধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান জানান আগামী ৪ নভেম্বরকে স্বরনীয় করে রাখতে সর্ব মহলের সহযোগিতায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্টানমালার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

87 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
Frank Dinar