১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, বুধবার

উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট: শিক্ষার্থীদের বিজ্ঞানচর্চার প্রতি উৎসাহ বাড়াতে এবং বিজ্ঞান মনষ্ক করে গড়ে তোলার লক্ষ্যে বৃহস্পতিবার কুলাউড়া উপজেলার উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ে ধ্রুবতারা বিজ্ঞান ক্লাবের আয়োজনে দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান কবির এর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মো. বাচ্চু মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের সহকারি প্রধান শিক্ষক সালাউদ্দিন আজিজ, শিক্ষক আনিছুর রহমান, রুহুল আমিন, মনসুর আহমদ তালুকদার, মো. হাফিজ উদ্দিন, সফিকুল ইসলাম, আব্দুল আহাদ, জুনেদ উদ্দিন চৌধুরী ও দীপক চন্দ্র দাস, ওয়াফের প্রতিনিধি মো. আতিকুর রহমান ও সাইফুদ্দিন আহমদ। শিক্ষক রুহুল ইসলাম মাহিদ ্এর সার্বিক তত্বাবধানে বিজ্ঞান মেলায় শিক্ষার্থীরা প্রায় ৩৫টি প্রজেক্ট প্রদর্শন করেন। এনজিও ওয়াফের বাস্তবায়নে এবং বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের সহযোগিতায় দিনব্যাপী বিজ্ঞান মেলায় উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়। বিজ্ঞান মেলায় বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। পরে প্রজেক্ট প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।
উল্লেখ্য,এনজিও ওয়াফ বাংলাদেশ ফ্রিডম ফাউ-েশনের সহযোগিতায় কুলাউড়া উপজেলার ১৭টি মাধ্যমিক ও একটি মাদ্রাসা এবং কমলগঞ্জ উপজেলার ১১টি মাধ্যমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসায় বিজ্ঞান ক্লাব বাস্তবায়ন করবে।

101 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
Frank Dinar