৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এমপি সুলতান মনসুর

প্রকাশিত: আগস্ট ১১, ২০১৯

Img 20190811 223336 919
ফেইসবুক শেয়ার করুন
এস আর অনি চৌধুরী :: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীসহ সর্বস্তরের কুলাউড়াবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি,ছাত্রলীগের সাবেক সভাপতি,আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, মৌলভীবাজার -২ (কুলাউড়া) আসন এর  মাননীয় সাংসদ,বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাতীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।
তিনি বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি শুভেচ্ছা বার্তায় পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান।
নিচে তা হুবুহু তুলে ধরা হলো :
ঈদ মোবারক, ঈদ মোবারক, ঈদ মোবারক
………..………………………………………..
“কোরবানী”শব্দের উৎপত্তিগত অর্থ হচ্ছে আত্মত্যাগ, আত্মোউৎসর্গ, নিজেকে বিসর্জন, আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা বা অতিশয় নিকটবর্তী হওয়া ইত্যাদি।
আর ইসলামের পরিভাষায় কোরবানি হলো- নির্দিষ্ট পশুকে একমাত্র মহান আল্লাহর নৈকট্য ও সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে নির্দিষ্ট সময়ে তাঁরই নামে জবেহ করা। মহান সৃষ্টিকর্তার দরবারে আমাদের জবাই করা পশুর মাংস বা রক্ত কিছুই পৌঁছায় না, কেবল আমাদের নিয়ত আর উদ্দেশ্য ছাড়া। আমরা সবাই জানি, ঈদ-উল-আযহার অন্যতম শিক্ষা হচ্ছে, মনের পশু অর্থাৎ কু-প্রবৃত্তিকে পরিত্যাগ করা। আর তাই,বর্তমান সামাজিক  প্রেক্ষাপটে আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভাষায় বলতে ইচ্ছে করেঃ
“মনের পশুরে কর জবাই, পশুরাও বাঁচে, বাঁচে সবাই..’”
কাজেই,ঈদ-উল-আযহার মর্মবাণী ‘অন্তরে ধারণ করে’ ত্যাগের মহিমায় ও সম্প্রীতির বন্ধনে ঐক্যবদ্ধ হউক সকল সম্প্রদায়ের সকল পেশার মানুষ।
পরিশেষে, সারা বিশ্বের অসহায়, বঞ্চিত, নিপীড়িত মানুষের পাশে অসাম্প্রদায়িক চেতনায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার পাশাপাশি সমগ্র বিশ্ব মুসলিম উম্মাহকে বৃহত্তর স্বার্থে নিজেদের ঈমানের অংশ হিসেবে বিভেদ ভুলে একই পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানাই এবং দেশে বিদেশে অবস্থানরত প্রত্যেক বাঙালী ভাই বোন সহ সমগ্র বিশ্ব মুসলিম উম্মাহ ও বিশ্ববাসী কে আমার ব্যক্তিগত ও বাংলাদেশের জনগনের পক্ষ থেকে জানাই
পবিত্র ঈদ-উল-অযহার শুভেচ্ছা।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু,
জয় হোক বাংলার জনগনের।
926 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন