১৮ই আগস্ট, ২০১৯ ইং, রবিবার

কুলাউড়া এন সি স্কুলে অভিভাবক সমাবেশ

আপডেট: আগস্ট ১, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া নবীন চন্দ্র মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে বুধবার ‘মানসম্মত যুগোপযোগী শিক্ষা, শেখ হাসিনার দিক্ষা, এ প্রতিপ্রাদ্য বিষয় নিয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল লাইছ এর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন,সহকারী প্রধান শিক্ষক মোঃ মোবারক হোসেন, বিদ্যালয়ের অভিভাবক সদস্য কুলাউড়া বিআরডিবি চেয়ারম্যান ফজলূল হক ফজলু ও কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মনির আহমদ চৌধুরী।
সমাবেশে বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা, ৬ষ্ট থেকে দশম শ্রেনীর যান্মাষিক পরীক্ষার ফলাফল বিষয় পর্যালোচনা করা হয় এবং বার্ষিক, জেএসসি,এসএসসি পরীক্ষায় ভাল ফলাফলের জন্য শিক্ষার্থীরা নিয়মিত স্কুলে আসা, ক্লাস পরীক্ষা, শিক্ষকদের ক্লাসে পাঠদানে আরো মনোযোগী হওয়া, অভিভাবক,শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মধ্যে সেতুবন্ধন তৈরী করাসহ স্কুলে নিয়মিত ক্লাসের পাশাপাশি বিশেষ ক্লাস নেয়ার উপর গুরুত্বারোপ করা হয়।
বিদ্যালয়ের সভাপতি ইউএনও আবুল লাইছ বক্তব্যে বলেন, সকল শিক্ষার্থীদের মধ্যেই মানবিক গুণাবলী লুকিয়ে আছে। ছাত্র-ছাত্রীদের মধ্যে লুকিয়ে থাকা মানবিক গুণাবলী বিকশিত করতে হবে। এক্ষেত্রে শিক্ষকরা বড় ভূমিকা পালন করতে পারেন। বর্তমান সমাজে মূল্যবোধের বড় অভাব রয়েছে। এব্যাপারে পরিবারের অভিভাবকদের সচেতনতাই মূখ্য বিষয়। সচেতন অভিভাবক তার সন্তানদের স্কুলে পাঠালেই সে শিক্ষা গ্রহণ করতে পারে। কারণ এখন সরকার যথেষ্ট আন্তরিক রয়েছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে মানব সম্পদে রুপান্তরিত করলে দেশ সত্যিকার অর্থে সোনার বাংলায় প্রতিষ্ঠিত হবে ।
সমাবেশে অভিবাবক ছাড়াও শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন আবু হোসেন আজাদ,সেলিম আহমদ,জয়নাল মিয়া, সুধীর চন্দ্র শর্মা,মোঃ আলতাফ হোসেন,রিপন চন্দ্র দত্ত,মোহাম্মদ জাফর সাদেক,সুদর্শন রাম মালাকার,ধনঞ্জয় দেব,আশুতোষ মল্লিক,মোঃ আব্দুর রাজ্জাক,মোঃ ফয়েজ মিয়া প্রমুখ।

83 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন
Frank Dinar