১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার

নিরাপত্তা জোরদার: কুলাউড়ায় মাঠে ১০ জন ম্যাজিস্ট্রেট

আপডেট: নভেম্বর ২৭, ২০২১

sssss
ফেইসবুক শেয়ার করুন

কুলাউড়ায় ১৩ টি ইউনিয়নের ১৩০ কেন্দ্রের ঝুকিপূর্ণ না হলেও সবকটি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ জন্য ইউনিয়ন পরিষদের নির্বাচনকে নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও নিরাপত্তায় সম্পন্নে ১০ জন জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন। এছাড়াও ৩ প্লাটুন বর্ডার গার্ড, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন, অতিরিক্ত পুলিশ ও এপিপিএনের সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা মাঠে থাকবেন।

উপজেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, রোববার (২৮ নভেম্বর) এক সাথে উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে ভোটের আগের দিন থেকে ভোটের পরদিন পর্যন্ত কোন ধরণের সহিংসতা ও আইনশৃঙ্খলা ব্যাত্যয় না ঘটে সেজন্য সবকটি ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে দায়িত্ব পালন করবেন। ভোটাররা যাতে নিচ্ছিদ্র নিরাপত্তায় তাঁদের ভোট দিতে পারেন সেজন্য ৫ জন জুডিশিয়াল ও ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্র্যেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দায়িত্বে থাকবেন।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় সিলেট ও মৌলভীবাজার পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ কুলাউড়ায় মোতায়েন করা হয়েছে। পাশাপাশি র‌্যাব, বিজিবি ও এপিপিএনের সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা মাঠে থাকবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম ফরহাদ চৌধুরী বলেন, ঝুঁকিপূর্ণ বলতে কোন কেন্দ্র নেই। ১৩ ইউনিয়নের ১৩০ টি কেন্দ্র আমাদের কাছে গুরুত্বপূর্ণ। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। নির্বাচনের দিন ভোট শুরুর আগে নিরাপত্তার মাধ্যমে ব্যালট পেপার সবকটি কেন্দ্রে পাঠানো হবে।

271 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন