২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় ইয়ানা এডুকেশন ফাউন্ডেশনের মাসিক শিক্ষাবৃত্তি বিতরণের উদ্বোধন

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলায় ইয়ানা এডুকেশন ফাউন্ডেশনের উদ্দোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে মাসিক শিক্ষাবৃত্তি বিতরন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে কুলাউড়া নবীন চন্দ্র মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২৯ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি কুলাউড়া পৌরসভার নব-নির্বাচিত মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। মেয়র অধ্যক্ষ সিপার তার বক্তব্যে শিক্ষার্থীদের সাফল্য কামনা করেন ও ফাউন্ডেশনের মহতী উদ্যোগকে স্বাগত জানান।
ফাউন্ডেশনের পরিচালক রফিকুল ইসলাম মামুন এর সভাপতিত্বে ও নির্বাহী সদস্য এনসি স্কুলের শিক্ষক সোহেল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফাউন্ডেশনের উপদেষ্টাবৃন্দ কুলাউড়া নবীন চন্দ্র মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন, কুলাউড়া সরকারি কলেজের প্রভাষক সিপার আহমদ, রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুস ছালাম, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, নির্বাহী সদস্য পৌরসভার ৮ নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী ছোহেল, মহিলা বিষয়ক সম্পাদিকা মহিলা কাউন্সিলর তাসলিমা সুলতানা মনি, ও ফাউন্ডেশনের পক্ষে আমেরিকা প্রবাসী জুনেদ আহমদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতির মোক্তাদির হোসেন, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি মো. মোর্শেদ আলম, সীমান্তের ডাকের বার্তা সম্পাদক এস আলম সুমন, সহকারী পরিচালক ইকবাল আহমদ সুমন, উপজেলা স্কাউটের সহকারী কমিশনার মো. সামসুদ্দিন (বাবু), অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সাধারণ সম্পাদক ইউসুফ আহমদ ইমন, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান সুজন, দপ্তর সম্পাদক আবিদ আনাম, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক সুজন আহমদ, প্রচার সম্পাদক ও অনুলিপি কুলাউড়ার এডমিন আজহার মুনিম শাফিন, সহ-প্রচার সম্পাদক জুনেদ আহমদ, শাহাদুল ইসলাম সাগর, সহ মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা আক্তার ডলি, তথ্য বিষয়ক সম্পাদক মো. ফাহিম ইকবাল চৌধুরী, সহ তথ্য বিষয়ক সম্পাদক হাফিজ মাও. মো. অলিউর রহমান হুমায়ুন, সদস্য আনোয়ারুল ইসলাম, শাওন আহমদ, মো. মাজহারুল ইসলাম মাজেদসহ ইয়ানা ফাউন্ডেশনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, আমেরিকা প্রবাসী রাসেল আহমদ ইমনকে চেয়ারম্যান ও রফিকুল ইসলাম মামুনকে পরিচালক করে ইয়ানা এডুকেশন ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ, কুলাউড়া এনসি স্কুলের প্রধান শিক্ষক মো. আমির হোসেনসহ উপদেষ্টা মন্ডলী ও এনসি স্কুলের শিক্ষক সোহেল আহমদসহ নির্বাহী কমিটি গঠন করে শিক্ষা বিষয়ক ইয়ানা এডুকেশন ফাউন্ডেশনের কার্যক্রম চালু করা হয়েছে। ফাউন্ডেশনের পরিচালক রফিকুল ইসলাম মামুন জানান ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের বাছাইকৃত কলেজ ও স্কুল পর্যায়ের ২৯জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে তাদের শিক্ষাবৃত্তি বাবত প্রতি মাসে কলেজ পর্যায়ের একাদশ শেনীর জনপ্রতি ৩৫০ টাকা, ১০ম শ্রেনীর জনপ্রতি ৩ শত টাকা, ৯ম ও ৮ম শ্রেণির জনপ্রতি ২৫০ টাকা, ৭ম ও ৬ষ্ট শ্রেনীর জনপ্রতি ২ শত টাকা করে বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে পৌঁছানো হবে।

121 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন