৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় ধর্ষকদের মৃত্যুদন্ডের দাবিতে আঞ্জুমানে আল-ইসলাহ’র মানববন্ধন

আপডেট: অক্টোবর ৮, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট :: কুলাউড়া উপজেলায় দেশব্যাপী অব্যাহত ধর্ষন-নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে এবং ধর্ষকদের ‘দ্রুত বিচার আইনে’ সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন করেছে আঞ্জুমানে আল-ইসলাহ কুলাউড়া উপজেলা শাখা।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিকেলে কুলাউড়া চৌমুহনী চত্ত্বরে কুলাউড়া উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি অধ্যক্ষ মাও. আব্দুল জব্বার ও যুগ্ম সম্পাদক এহসানুল মাহবুব জাকির এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আল ইসলাহ’র সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা তালামীযে ইসলামিয়া’র সাধারণ সম্পাদক ইসমাইল হাসান শাকিল, সাবকে সিনিয়র সহ সভাপতি হাফিজ নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজ শামছুল ইসলাম, পৌর তালামীযের সাধারণ সম্পাদক জায়েদ বখশ টিপু, সহ সভাপতি হাফিজ মাও. আনোয়ার হোসেন, উপজেলা আল ইসলাহ’র সহ সভাপতি মাও. মখলিছুর রহমান, মাও. আইয়ুব আনসারী, কাতার আল ইসলাহ’র সাধারণ সম্পাদক আজিজুর রহমান লাকি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াখালির বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের একটি গ্রামে এক নারীকে বিবস্ত্র করে পৈশাচিক নির্যাতন করা হয়েছে তা মধ্যযুগীয় যে কোন বর্বরতাকে হার মানিয়েছে। প্রশাসন তাৎক্ষনিক নির্যাতনকারীদের গ্রেপ্তার তো দূরের কথা বরং কোন খোঁজ খবর-ই করেনি।

ঘটনার ৩২ দিন কেটে যাওয়ার পর ফেসবুকের মাধ্যমে আইনপ্রয়োগকারী সংস্থার নজরে আসাটা অত্যান্ত দুঃখজনক। এ ছাড়া খাগড়াছড়ির পাহাড়ে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ, সাভারে নীলা রায়কে কুপিয়ে হত্যা, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনা বিশ্বব্যাপী সমালোচনার ঝড় তুলেছে। দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি আজ হুমকিব স্বরুপ। এ সব ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

268 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন