৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়া বালিকা স্কুলের এসএসসি’তে সর্বোচ্চ জিপিএ ৫

আপডেট: মে ৩১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ ঃ কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রতি বছরের ন্যায় এ বছরও এসএসসি পরীক্ষার ফলাফলে উপজেলার মধ্যে জিপিএ ৫ লাভ করে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। রোববার প্রকাশিত ফলাফলে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় ৩৯ টি জিপিএ ৫ পেয়ে উপজেলার মধ্যে কৃতিত্ব অর্জন করেছে। এছাড়া ৩৩৮ জন পরীক্ষার্থী এসএসসি ও কারীগরী পরীক্ষায় অংশ গ্রহন করে ২৮৬ জন উত্তীর্ন হয়েছে।
চলতি সনের এসএসসি পরীক্ষায় কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ২৪৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। এরমধ্যে ২২৩ জন উত্তীর্ন ও ২১ জন অকৃতকার্য হয়েছে। উত্তীর্নদের মধ্যে ৩৯ জন জিপিএ ৫, ৭১ জন জিপিএ ৪, ৮৮ জন জিপিএ ৩ ও ২৫ জন জিপিএ ২ পেয়েছে। পাশের হার ৯১.৩৯%।
অপরদিকে কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে ৯৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। এরমধ্যে ৬৩ জন উত্তীর্ন ও ৩১ জন অকৃতকার্য হয়েছে। উত্তীর্নদের মধ্যে ৬২ জন জিপিএ ৪, ০১ জন জিপিএ ৩ পেয়েছে। পাশের হার ৬৭.০২%।
প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন জানান, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সাফল্যের পেছনে রয়েছে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানসহ পরিচালনা কমিটির সকল সদস্যবৃন্দ, বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দের নিরলস প্রচেষ্টা। তিনি শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও পরিচালনা কমিটি, শিক্ষার্থী, অভিভাবকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে উপজেলার মধ্যে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের ধারাবাহিকতা বজায় রাখায় সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন।

1013 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন