১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

নতুন রূপে ফিরছে বাজাজ পালসার ২২০এফ

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩

ফেইসবুক শেয়ার করুন

১৫ বছর পর বাজাজ পালসার ২২০এফ বাইক নতুন রূপে ফিরছে। সেসময় বাজাজের লিজেন্ডারি পালসার মডেল ছিল ২২০এফ। তবে ২০২২ সালের এপ্রিলে এই সেমি-ফেয়ার্ড মোটরসাইকেলটিকে বন্ধ করে দেয় সংস্থাটি। তবে গ্রাহকদের মধ্যে বাইকটির ব্যাপক চাহিদা থাকায় নতুন রূপে নিয়ে আসতে বাধ্য হলো বাজাজ।

২০২৩ বাজাজ পালসার ২২০এফ বাইকটির সঙ্গে ডিজাইনের দিক থেকে আগের বাইকের অনেকাংশেই মিল রয়েছে। বাইকটিতে পাওয়ারের জন্য দেওয়া হয়েছে একটি ২২০সিসি সিঙ্গেল-সিলিন্ডার। এছাড়াও থাকছে এয়ার-কুলড, ফুয়েল-ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা ৮৫০০ আরপিএমে ২০.১১ বিএইচপি এবং ৭০০০ আরপিএমে ১৮.৫ এনএম পিক টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিনটি পেয়ার করা হয়েছে একটি ৫-স্পিড গিয়ারবক্সের সঙ্গে।

বাজাজ পালসার ২২০এফ নতুন বাইকটিতে একেবারে বেসিক কিছু আন্ডারপিনিং রয়েছে। এর পিছনে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়াল গ্যাস-চার্জড শক অ্যাবসর্বার। ব্রেকিং ডিউটির জন্য ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে ও তার সঙ্গে স্ট্যান্ডার্ড হিসেবে রয়েছে সিঙ্গেল-চ্যানেল এবিএস। ফিচার্সের দিক থেকে বাইকটিতে রয়েছে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও তার সঙ্গে অ্যানালগ ট্যাচোমিটার।

বাইকটিতে ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের চারপাশে কার্বন-ফাইবার টেক্সচার রয়েছে। এরই মধ্যে এটি একটি প্রজেক্টর-স্টাইল হ্যালোজেন হেডলাইট, ব্যাকলিট সুইচগিয়ার, প্রচলিত ব্লিঙ্কার, একটি এলইডি টেললাইট এবং একটি একক-চ্যানেল এবিএসের মতো বৈশিষ্ট্যগুলোকে ধরে রেখেছে।

নতুন বাইকটির এক্স-শোরুম দাম ১ লাখ ৪০ হাজার টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ৭৯ হাজার টাকা। আপাতত ২০২৩ বাজাজ পালসার ২২০এফ বাইকটির একটাই ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে।

238 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন