৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কুলাউড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ জনকে জরিমানা

আপডেট: নভেম্বর ১৯, ২০২১

Captureqqqq
ফেইসবুক শেয়ার করুন

মৌলভীবাজারের কুলাউড়ায় ইউনিয়ন পরিষদের নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের জরিমানা করা হয়েছে।

১৮ নভেম্বর রাতে নির্বাচন আচরণবিধি তদারকিতে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে কুলাউড়া সদর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্লা ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম অভিযান পরিচালনা করেন। অভিযানে কুলাউড়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে আচরণবিধি ( দেয়াল ও যানবাহনে পোস্টার লাগানো) লঙ্ঘনের দায়ে কুলাউড়া সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলীকে ৫ হাজার টাকা, নৌকার প্রার্থী মোছাদ্দিক আহমদ নোমান ৫ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী জুবের আহমদ খান ৫ হাজার টাকা, শাহাদাৎ হোসেন চৌধুরী ৫ হাজার টাকা, ৮ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মোঃ আব্দুল আলী ১ হাজার, মোঃ ফজলু মিয়া ১ হাজার, সায়েফ আলী ১ হাজার এবং ২ প্রাার্থীর যানবাহন চালককে ২৫০ টাকাসহ মোট ২৩ হাজার ২৫০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা বলেন, জেলা প্রশাসক স্যার ও ইউএনও স্যারের নির্দেশে নির্বাচনী আচরণ বিধি প্রতিপালনে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, নির্বাচনী আচরণবিধি মানতে প্রার্থীদের প্রতীক বরাদ্দের সময় নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্ত অনেক প্রার্থী সেই নির্দেশনা না মেনে আচরনবিধি লঙ্ঘন করছেন। নির্বাচনের আগ মুহুর্ত পর্যন্ত কঠোর ভাবে বিধি প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে।

124 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন