২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জোড়া লাগা জন্মগত জমজ দুই শিশুর পাশে দাঁড়ালেন পুলিশ সুপার :জাকারিয়া।

প্রকাশিত: মে ১০, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজার শহরের একটি প্রাইভেট হাসপাতালে পেটের জোড়া লাগা জন্মগত ত্রুটি নিয়ে জমজ জন্ম হওয়া শিশুর পাশে দাঁড়ালেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। ভুমিষ্ট হওয়া শিশুদের হাত, পা, মুখ ও মাথা সহ অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ আলাদা রয়েছে। তারা দু’জনই কন্যা সন্তান। জন্মের পর থেকে শিশু দুটি স্বাভাবিক রয়েছে। তারা কমলগঞ্জ উপজেলার সিঙ্গরাউলি গ্রামের জুয়েল মিয়া ও তাকলিমা বেগম দম্পত্তির সন্তান।
উক্ত নবজাতককে পরীক্ষা-নিরীক্ষাপূর্বক উন্নত চিকিৎসার মাধ্যমে পৃথক করানোর চেষ্টা করলে সুফল পাওয়ার সম্ভাবনা আছে মর্মে হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার পরামর্শ প্রদান করেছেন।

কিন্তু উক্ত দম্পতির আর্থিক অবস্থা অত্যন্ত দূর্বল হওয়ায় নবজাতক জোড়া সন্তানের চিকিৎসার ক্ষেত্রে এতো বিশাল ব্যয়ভার বহন করা তাদের পক্ষে সম্ভব নয়। এমতাবস্থায় ৮ মে জোড়া সন্তানের উন্নত চিকিৎসার জন্য জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার মৌলভীবাজার মোহাম্মদ জাকারিয়া জান্নাত প্রাইভেট হাসপাতালের জোড়া সন্তানের পিতা মাতার সাথে কথা বলে মানবিক সহায়তা হিসেবে প্রাথমিকভাবে জুয়েল-তাহমিনা দম্পতির হাতে নগদ ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা হস্তান্তর করেন।
হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন), এ,বি,এম, মোজাহিদুল ইসলাম (পিপিএম), জেলা বিশেষ শাখার ডিআইও-১ মোহাম্মদ আবু তাহের, মৌলভীবাজার সদর মডেল থানা অফিসার ইনচার্জ, কর্তব্যরত ডাক্তার, হাসপাতালের পরিচালকসহ অন্যান্য সদস্যবৃন্দ।
এ সময় পুলিশ সুপার বলেন সমাজের বিভিন্ন দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে উক্ত কাজে মানবিক সহায়তায় এগিয়ে আসার জন্য আহবান করেন। মানবিক সহায়তার জন্য উক্ত দম্পতির যোগাযোগের ঠিকানাঃ- নবজাতকের পিতা ঃ-জুয়েল আহমদ (২৫), পিতা-মৃত খোরশেদ আলম, গ্রাম-সিংড়াউলী, ইউপি-শমসেরনগর, থানা-কমলগঞ্জ, জেলা-মৌলভীবাজার, মোবাইল-০১৭৮৩-৯৪৮৯৫১, জোড়া নবজাতকের মাতা ঃ- তাহমিনা বেগম (২৫) স্থায়ী ঠিকানা ঃ- গ্রাম-সিংড়াউলী, ইউপি-শমসেরনগর, থানা-কমলগঞ্জ, জেলা-মৌলভীবাজার।

326 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন