১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় ভোক্তা অধিদপ্তরের পথসভা : ৪ প্রতিষ্টানকে জরিমানা

প্রকাশিত: মে ৪, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

 

কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর আয়োজনে বিশেষ সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে কুলাউড়া উপজেলায় দোকান মনিটরিং, সচেতনতামূলক পথসভা ও মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

মঙ্গলবার (৪ মে) সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে কুলাউড়া উপজেলা শহরের স্টেশন রোড, চৌমুহনা, বড়লেখা রোড, মৌলভীবাজার রোডসহ বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফলের দোকান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং, সচেতনতামূলক পথসভা ও মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।
তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, রেজিস্টার বিহীন ঔষধ বিক্রয় করা, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় করা, অতিরিক্ত দামে তরমুজ বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে স্টেশন রোডের খাজা ফল ভাণ্ডারকে ২ হাজার টাকা, সেন্ট্রাল ফার্মেসীকে ২ হাজার টাকা, হান্নান ফার্মেসীকে ২ হাজার টাকা ও চৌমুহনীস্থ ইউনিক ফার্মেসীকে ২ হাজার টাকাসহ মোট ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়।
এছাড়া অভিযানকালে ফলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্যের ক্রয় ভাউচার ও বিক্রয় মূল্য যাচাই করা হয়। বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে লিফলেট বিতরণ, মাস্ক বিতরণ, ক্রয় ও বিক্রয় ভাউচার যাচাই, মূল্য তালিকা প্রর্দশন করা এবং হ্যাণ্ড মাইকের মাধ্যমে ভোক্তা ও ব্যবসায়ীবান্ধব স্থিতিশীল বাজার ব্যবস্থা গড়ে তুলতে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়। তদারকি অভিযানে মৌলভীবাজার জেলার ঔষধ তত্ত্বাবধায়ক সিরাজুম মনিরা ও এসআই তপনের নেতৃত্বে কুলাউড়া থানার পুলিশ ফোর্স অংশগ্রহণ করেন।
সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যাণ্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

229 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন