৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

কুলাউড়ায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ বিতরণ

আপডেট: এপ্রিল ১৩, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর আয়োজনে কৃষি প্রনোদনা কর্মসুচীর আওতায় দেড় সহ¯্রাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে মঙ্গলবার দুপুরে বিনামুল্যে আউশ ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। কুলাউড়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী।
উপজেলা কৃষি অফিসার মো.আব্দুল মোমিন এর পরিচালনায় বীজ বিতরনী অনুষ্টানে উপস্থিত ছিলেন কুলাউড়া পৌরসভা মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল আলম, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ বিল্লাল হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, উপজেলা কৃষি কমিটির এমপির প্রতিনিধি হোসেন মনসুর, এমপির প্রেস সহকারী এস আর চৌধুরী অনি প্রমুখ। উদ্বোধনী দিনে উপজেলার পৌর শহরের ৬০ জন ও পৃথিমপাশা ইউনিয়নের ১৫০ জনসহ মোট ২১০ জন কৃষকদের মধ্যে বীজ বিতরন করা হয়।
উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুল মোমিন জানান সরকার করোনা পরিস্থিতিতে দেশের খাদ্য ঘাটতি মোকাবেলায় ফসলের অধিক উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে আউশ ধানের বীজ বিতরণের উদ্দোগ গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়া কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলার পৌরসভাসহ ১৩ ইউনয়নের ১ হাজার ৭ শত ৫০জন কৃষকের মধ্যে আউশ ধানের বীজ বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। কর্মসুচীর আওতায় প্রতি কৃষককে বিনামুল্যে ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও এমডিপি ১০ কেজি করে বিতরন করা হবে ও পর্যায়ক্রমে সকল ইউনিয়নের কৃষকদের মধ্যে বীজ পৌছে দেয়া হবে।

107 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন