১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনীর প্রস্তুতি সভা

আপডেট: মার্চ ২৩, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে আগামী ১লা এপ্রিল অনুষ্ঠিতব্য প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ শীর্ষক এক প্রস্তুতি সভা মঙ্গলবার উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।
কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোহাম্মদ মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মোমিন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, উপজেলা ডেইরি অ্যাসোসিয়েশনের সভাপতি প্রভাষক এএনএম আলম, সাংগঠনিক সম্পাদক আশীষ পাল প্রমুখ। সভায় আগামী ১ এপ্রিল অনুষ্ঠিতব্য ১ দিনের প্রাণিসম্পদ প্রদর্শনীর জন্য উপজেলা সদরের উছলাপাড়াস্থ আজিমুশ্বান জলসা মাঠে স্থান নির্ধারণ করা হয় ও প্রদর্শনীতে গাভী, ছাগল, ভেড়া, পোলট্রি, প্রাণিজাত পণ্য, প্রাণিসম্পদ প্রযুক্তিসহ ৫০টি স্টল অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া প্রদর্শনীকে প্রানবন্ত ও সফল করার জন্য ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীকে আহ্বায়ক ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোহাম্মদ মেহেদীকে সদস্য সচিব করে সরকারি কর্মকর্তা, খামারী নেতৃবৃন্দ ও এনজিও সংস্থাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোহাম্মদ মেহেদী জানান, প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে প্রাণিসম্পদের উৎপাদনবৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকুল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি, জনসাধারণকে উন্নতজাতের পশু-পাখী পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ ও বিজ্ঞানভিত্তিক লালন পালনের কৌশল অবহিত করা। সভায় উপজেলা প্রশাসন, প্রাণিসম্পদ প্রশাসনসহ ডেইরি অ্যাসোসিয়েশন, এনজিও সংস্থা ও সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন।

182 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন