২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় পাকা ঘর পাচ্ছে ১১০ ভূমি ও গৃহহীন পরিবার

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১

ফেইসবুক শেয়ার করুন

এস আর অনি চৌধুরী :: কুলাউড়া উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের দৃষ্টিনন্দন পাকা ঘর পাচ্ছে ১১০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাস্তবায়নে ও কুলাউড়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় শনিবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের মধ্যে গৃহ হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের পর কুলাউড়া উপজেলা প্রশাসন স্থানীয় উপকারভোগীদের মধ্যে হস্তান্তর প্রক্রিয়া শুরু করবে বলে জানা গেছে।
কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী জানান, মুজিববর্ষ উপলক্ষে শনিবার উপজেলা টাস্কফোর্স কমিটির মাধ্যমে তালিকাভুক্ত ৮টি ইউনিয়নের সরকারের খাস জমিতে নির্মিত ১১০টি ভূমিহীন ও গৃহহীন প্রতি পরিবারকে ২ শতাংশ খাস ভুমির মালিকানার কাগজপত্রসহ পাকা গৃহ হস্তান্তর করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী জানান, প্রধানমন্ত্রীর উপহারের প্রত্যেকটি মানসম্পন্ন পাকা ঘরের নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। তিনি আরও জানান, শনিবার উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে ৩০টি, পৃথিমপাশা ইউনিয়নে ৩৩টি, রাউৎগাঁও ইউনিয়নে ১২টি, হাজীপুর ইউনিয়নে ৮টি, জয়চন্ডী ইউনিয়নে ৫টি, কর্মধা ইউনিয়নে ৩টি, টিলাগাঁও ইউনিয়নে ১৫ এবং ভাটেরা ইউনিয়নে ৪টিসহ মোট ১১০ টি ঘর উপকার ভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে।

708 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন