১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় আদর্শ পাঠাগারে সেরা পাঠকদের পুরষ্কৃত

আপডেট: ডিসেম্বর ৩০, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া আদর্শ পাঠাগারে ‘আহমদ জে. সোহান ফাউন্ডেশনের’ সহায়তায় ত্রৈমাসিক সেরা পাঠক নির্বাচনে ১০ দশ পাঠককে বুধবার পুরষ্কৃত করা হয়েছে। আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা, কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মো: খালিক উদ্দিন এর সভাপতিত্বে পাঠাগারের হলরুমে এক নান্দনিক অনুষ্ঠানে বইপড়ার প্রতি গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন প্রধান অতিথি ‘ইনোভেটর বইপড়া উৎসবের’ সঞ্চালক, ‘সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক প্রনব কান্তি দেব। মূখ্য আলোচক ছিলেন ‘রাজনগর সরকারী কলেজের’ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহাকারী অধ্যাপক সৈয়দা শাহ লতিফা আক্তার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ‘ইয়াকুব-তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের’ হিসাব বিজ্ঞান বিভাগের সহাকারী অধ্যাপক মো: আমিনুর রহমান, কুলাউড়া সরকারী কলেজের ইংরেজি বিভাগের প্রধান প্রভাষক মো: মাহফুজুর রহমান, পাইকপাড়া এম.এ আহাদ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ও সাংবাদিক মো: আলাউদ্দিন কবির। স্বাগত বক্তব্য দেন পাঠাগারের সদস্য রেজাউল করিম মিটু। সেরা ১০ জন পাঠকের পক্ষ থেকে তাদের বইপড়া ও পুরষ্কার প্রাপ্তির অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন পুরষ্কারের জন্য মনোনীত পাঠক পাঠাগারের সদস্য আবেদা বেগম ও দিলু মল্লিকা।
অনুষ্ঠানে কুলাউড়া ‘ইয়াকুব-তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ, ‘আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজ ও ‘মৌলভীবাজার সরকারী কলেজ’র বিভিন্ন বিভাগের ১০ জন শিক্ষার্থীর হাতে সেরা পাঠক পুরষ্কার তুলে দেয়া হয়। উল্লেখ্য, পাঠাগারের নিয়মিত সদস্যদের মধ্য থেকে প্রতি তিন মাস অন্তর অন্তর সেরা পাঠকদের বিভিন্ন মাপকাঠিতে নির্বাচিত করে তাদেরকে পুরষ্কৃত করা হয়।

250 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন