৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা

আপডেট: ডিসেম্বর ৬, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেস ইনোভেশন ইউনিটের সহযোগিতায় স্থানীয় পর্যায়ে ‘টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন (এসডিজি)’ বিষয়ক কর্মশালা রোববার কুলাউড়া উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার এর পরিচালনায় দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। মুল প্রবন্ধ উপস্থাপন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক ও কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষন রায়। কর্মশালায় গ্রুপওয়ার্ক পরিচালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো। আব্দুল মোমিন। বক্তব্য রাখেন কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির নব-নির্বাচিত সম্পাদক এম আতিকুর রহমান আখই, ইউপি সচিব সুধাংশু মোহন বিশ্বাস ও আদিবাসী নেত্রী বাবলি তালাং। কর্মশালায় উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমান পিছিয়ে পড়া কুলাউড়ার মানব সম্পদ উন্নয়নে সকল প্রতিষ্ঠানে কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু করার এবং হাকালুকি হাওরসহ নদী-নালা, খাল-বিলে জলাশয় করে মাছের অভয়ারন্য ও কৃষি ক্ষেতের জন্য জলাধার করার উপর গুরুত্বারোপ করেন। সভাপতির বক্তব্যে ইউএনও ফরহাদ চৌধুরী সকলের সম্মিলিত প্রচেষ্টায় বাসযোগ্য কুলাউড়া গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। তিনি কর্মশালায় চিহ্নিত সূচক প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটে পাঠানো হবে বলে জানান।

327 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন