১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শ্রীমঙ্গলে বিশ্ব প্রবীন দিবস পালিত

প্রকাশিত: অক্টোবর ২, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরীঃ শ্রীমঙ্গল উপজেলা প্রবীণ হিতৈষী ক্লাবের আয়োজনে বৃহস্পতিবার (১ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ‘সমাজ হবে সব বয়সী সকলের’ দিবসের প্রতিপাদ্য বিষয়ক এক আলোচন সভা অনুষ্ঠিত হয়। প্রবীণ হিতৈষী ক্লাবের সভাপতি অধ্যাপক লোকেশ দেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ কাওছার ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, বর্তমান সমাজে প্রবীণদের সাথে নবীনদের দূরত্ব বৃদ্ধি পেয়েছে। এটি দূর করে প্রবীণদের সাথে সামাজিক সম্পৃক্ততা আরও বৃদ্ধি করা প্রয়োজন। সবার সম্মিলিত উদ্যোগে প্রবীণদের কল্যাণে আমাদের কাজ করে যেতে হবে, তাদেরকে মানসিকভাবেও আমাদের সহযোগিতা করতে হবে। এ ব্যাপারে প্রবীণ হিতৈষী ক্লাবের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে তিনি সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
বিশেষ অতিথি ছিলেন সাবেক বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হরিপদ রায়, দুপ্রক শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক আব্দুর রউফ তালুকদার ও বিশিষ্ট সমাজ সেবক আবু সিদ্দিক মোঃ মুসা, সাংস্কৃতিক সংগঠক বুলবুল আনাম। বক্তারা শহর এবং শহরতলীতে প্রবীণদের সম্মান জানিয়ে বিলবোর্ড স্থাপন এবং শহরে গুরুত্বপূর্ণ স্থানে জেব্রা ক্রসিং চিহ্নিত করে প্রবীণদের রাস্তা পারাপারে সুযোগ করে দেয়া, হাসপাতালে প্রবীণদের চিকিৎসা সেবায় অগ্রাধিকার দিয়ে বিশেষ ব্যবস্থা করা, প্রবীণদের বিনোদন ও একাকিত্ব কাটানোর জন্য বিশেষ কোনো স্থানে আড্ডা দেয়ার ব্যবস্থা করা, পাঠাগারের ব্যবস্থা করার অভিমত ব্যক্ত করেন।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, অধ্যাপক অবিনাশ আচার্য্য, চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান রিপন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সাংস্কৃতিক কর্মী ও সমাজ সেবক শাহ আলী নাসিম, সাংস্কৃতিক কর্মী হাবিবুর রহমান শহীদ, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী রূপক দত্ত, কাওছার আহমেদ রিওন, সুশীল শীলা শুভ্র, সাজু মার্সিয়ান, দিগ্বিজয় রায় আকাশ, সাজন আহমেদ রানা, আজিজুর রহমান নাঈম, মাহাদি হাসান প্রমুখ।
উল্লেখ্য বিগত ২০১৭ ইং সালে শ্রীমঙ্গল সরকারি কলেজের সাবেক অধ্যাপক লোকেশ দেবকে সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক কাওছার ইকবালকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট শ্রীমঙ্গল উপজেলা প্রবীণ হিতৈষী ক্লাবের কমিটি গঠন করা হয়।


এছাড়া আলোচনা সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে প্রবীণ হিতৈষী ক্লাব শ্রীমঙ্গলের আয়োজনে কেক কেটে আনুষ্ঠানিকভাবে ইউএনও’র জন্মদিন পালন করা হয়।

782 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন