২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়া পৌরসভার সাবেক (ভারপ্রাপ্ত) মেয়র ছানোয়ার আলীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: জুলাই ২১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট :: কুলাউড়া পৌরসভার সাবেক (ভারঃ) মেয়র, উপজেলা আওয়ামীলীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ছানোয়ার আলী ছনুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। মঙ্গলবার বেলা ২.১৫ মিনিটে কুলাউড়া শহর সংলগ্ন বিছরকান্দি জামে মসজিদ সংলগ্ন মরহুমের নিজস্ব ব্যবসা প্রতিষ্টান রুনিয়া প্রেট্রোল পাম্পে জানাযার নামাজের পুর্বে কুলাউড়া থানা পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদর্শন করে। এসময় কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, মৌলভীবাজার জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন ও কুলাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (সাবেক) সুশীল চন্দ্র দে উপস্থিত ছিলেন। গার্ড অব অনার প্রদর্শন শেষে নামাজে জানাযায় অন্যান্যের মধ্যে কুলাউড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ কাজী ফজলুল হক খান সাহেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, বিআরডিবি চেয়ারম্যান ফজলুল হক ফজলু, সংলাপ সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল প্রমুখ অংশ গ্রহন করেন। জানাযার নামাজ শেষে বিছরকান্দি জামে মসজিদ সংলগ্ন গোরস্থানে তাকে দাফন করা হয়।
কুলাউড়া গ্রাম নিবাসী হাজী মো. ছানোয়ার আলী ছনু হার্টসহ বিভিন্ন দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে গত ১৬ জুন ঢাকা ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। পরে ২৭ জুন তাঁর বাইপাস অপারেশন করার পর থেকে তিনি উক্ত হাসপাতালে মৃত্যুর পূর্ব পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন। সোমবার (২০ জুলাই) সন্ধ্যা ৭.৩০ মিনিটে তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…… রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী ও ৬ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর জীবদ্দশায় রাজনীতির পাশাপাশি একাধিকবার কুলাউড়া ইউনিয়নের মেম্বার, কুলাউড়া পৌরসভার কমিশনার, কুলাউড়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করে জনসেবা করে গেছেন।
এমপির শোক প্রকাশ : বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ছানোয়ার আলী ছনুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোক বিবৃতি প্রদান করেছেন মৌলভীবাজার-২ আসনের এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। শোক বিবৃতিতে তিনি বলেন, ছানোয়ার আলী ছনু একজন বঙ্গবন্ধু আদর্শের অনুসারী ছিলেন। তাঁর মৃত্যুতে আওয়ামী পরিবার একজন একনিষ্ঠ কর্মীকে হারালো, যা সহজে পূরণ হবার নয়।
এছাড়াও মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান, সাবেক এমপি মো. আব্দুল মতিন, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া পৌর মেয়র শফি আলম ইউনুছ, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (সাবেক) সুশীল চন্দ্র দে, কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক মইনুল ইসলাম শামীম প্রমুখ।

917 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন