২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

রাজনগরে নকল হ্যান্ড সেনিটাইজারসহ মাস্ক বিক্রি বন্ধে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান

আপডেট: জুলাই ১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে বুধবার (০১ জুলাই) রাজনগর উপজেলার বিভিন্নস্থানে নকল হ্যান্ড সেনিটাইজারসহ নিম্নমানের মাস্ক বিক্রি বন্ধে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান পরিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনায় এবং মৌলভীবাজার জেলা প্রশাসকের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে রাজনগর থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় রাজনগর উপজেলার নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাট বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা এবং টেংরাবাজার, তারাপাশা বাজারসহ বিভিন্ন জায়গায় তদারকি করা হয়। তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, ওজনে কম দেয়াসহ বিভিন্ন অনিয়মের দায়ে টেংরাবাজারের মা এন্টারপ্রাইজকে ৫ শত টাকা, তারাপাশা বাজারের দত্ত ভেরাইটিজ ষ্টোরকে ৩ হাজার জরিমানা করা হয়।
অভিযানকালে লুবনা বেগম নামের একজন অভিযোগকারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে তারাপাশা বাজারের শিপন মিয়ার মাছের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ হাজার ৫ শত টাকা জরিমানা করে আদায় করা হয় এবং অভিযোগকারীকে আইন অনুসারে জরিমানার ২৫% = ৫০০/- টাকা প্রদান করা হয়।
সহকারী পরিচালক মো: আল-আমিন জানান পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি, ভোগ্য পণ্য সামগ্রীর দাম অনৈতিক ভাবে বৃИি করতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার, নকল মাস্কসহ প্রয়োজনীয় সকল জিনিসপত্র বিক্রি করতে না পারে সেই ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

318 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন