২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

প্রকাশিত: জুন ২৮, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

শাহবান রশীদ চৌধুরীঃ
কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অর্থায়ন ও তত্বাবধানে  রোববার (২৮ জুন) উপজেলা পরিষদ হলরুমে ‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ-সম্মান দু’টোই পাই’ বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্টিত হয়।
কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সেমিনারে মূল বিষয় উপস্থাপন করেন মৌলভীবাজার জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক (ভারঃ) মোহাম্মদ মোশাররফ হোসেন। আলোচনায় অংশ নেন কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান, কুলাউড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন, ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়েরর প্রধান শিক্ষক মোঃ ফয়জুর রহমান ছুরুক, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সংবাদকর্মী মিন্টু দেশওয়ারা, এম এ কাইয়ুম প্রমুখ।
সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাজরাতুন নাঈম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারঃ) মেহেদী হাসান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহানারা পারভীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল মতলিব, উপজেলা মাধ্যমিক সহ-শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারঃ) এমদাদুল ইসলাম ভুট্টো, কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুল কাদির, কুলাউড়া নবীনচন্দ্র সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান কবির, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহঃ প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, মৌলভীবাজার জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের কম্পিউটার অপারেটার আব্দুল্লাহ আল হোসাইন, গনমাধ্যমকর্মী আব্দুল আহাদ, শাহবান রশীদ চৌধুরী প্রমুখ।
সেমিনারে বিভিন্নজন মতামত ব্যক্ত করে বলেন বিদেশগামীদের সরকারীভাবে ও বৈধভাবে কর্মসংস্থানের প্রশিক্ষন নিয়ে বিদেশ গমনের উপর গুরুত্বারোপ করে দালালের মাধ্যমে বিদেশ না যাওয়ার পরামর্শ দেয়া হয়। এছাড়া যারা বৈধভাবে বিদেশ গমনের প্রক্রিয়া না করে দালালের মাধ্যমে বিদেশ গিয়ে দেশের ভাবমুর্তি বিনষ্ট করবে এবং বৈধভাবে বিদেশগমনেচ্ছুকদের প্রতিবন্ধকতা সৃষ্টি করবে দালালসহ তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের কাছে দাবী জানানো হয়। সেমিনারে উপজেলা পর্যায়ের বিভিন্ন বিভাগীয় সরকারী কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান ও গনমাধ্যম কর্মীরা অংশ গ্রহন করেন।

690 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন