২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শ্রীমঙ্গলে প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন উপজেলা নির্বাহী অফিসার

প্রকাশিত: জুন ২৪, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরীঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিবন্ধীদের মাঝে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম এর উদ্যোগে বিভিন্ন খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে। গত মঙ্গল ও বুধবার দু’দিনে উপজেলার খাসিয়া পুঞ্জি, চা বাগান ও গারো পল্লী এবং ত্রিপুরা পল্লীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উপজেলা সমন্বয়ক মোঃ তাজুল ইসলাম জাভেদ ৭ পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী পৌছে দেন।
প্রতি পরিবারকে দুধ, চিনি, চাল, নুডুস, সেমাই, পেয়াজ, আলু ও তেলসহ ১০ প্রকারের খাদ্য সামগ্রী দেয়া হয়। যে সব প্রতিবন্ধীদের দেয়া হয়েছে তারা হলেন হরিণছড়ার পাঊলুস উড়াং, বিদ্যাবিল গারো লাইনের দৃষ্টি প্রতিবন্ধী নিশিকা চিরান, চলিতা ছড়ার ভ্যালেন্তাইন সুঙ ও ফারুক তংপেয়ার, ডলুছড়ার দৃষ্টি, শারীরিক বাঁক প্রতিবন্ধী রাখা ভানু, বিলাস ছড়া চা বাগানের শারীরিক প্রতিবন্ধী সুকুমার চাম্বগং এবং ২নং নাহারের বানরুম খংলা (বুদ্ধি)।


শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সম্প্রদায় প্রতিবন্ধী হওয়া সত্বে ও তাঁরা ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে না। তাদের পরিবারের কেউ অন্যের কাজ করে আবার কেউ বাগান বা পাহাড়ের লাকড়ি কেটে বাজারজাত করে সংসার চালায়। তাই এসব ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের প্রতিবন্ধীদের অসহায়ত্বের কথা চিন্তা করে তাদের ঘরে ঘরে খাদ্য পাঠানো হয়।

869 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন