২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ার দু’জন করোনায় সনাক্ত। ১ জন বাড়ীতে অপর জন সিলেটে চিকিৎসাধীন

আপডেট: এপ্রিল ২৩, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে কুলাউড়া উপজেলার দু’জন সনাক্ত হয়েছেন বলে জানা গেছে। সনাক্তদের মধ্যে ১ জন গ্রামের বয়স্ক গৃহীনি ও অপরজন শহরের সরকারী চাকুরীজীবি ১ যুবক। বুধবার রাতে উভয়ের পজেটিভ রিপোর্ট পাওয়ার পর রাতেই প্রশাসন উভয় এলাকা লকডাউন ঘোষনা করেছে। সনাক্তদের মধ্যে ১ জনকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে ও অপরজনকে নিজ বাড়ীতে আইসোলেশনে রাখা হয়েছে।
জানা যায় কুলাউড়া থানা পুলিশের সদস্য মোঃ শাহজাহান আলী (২৫) গলাব্যাথা নিয়ে গত ১৯ এপ্রিল কুলাউড়া হাসপাতালে গেলে তার নমুনা সংগ্রহ করে সিলেট ল্যাবে পাঠানো হয়। একইভাবে উপজেলার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর নিবাসী গৃহিনী দিলারা বেগম (৬০) তার ঘরে দীর্ঘদিনের শ^াসকষ্টসহ জটিল রোগে শয্যাশায়ী অসুস্থ স্বামী ইয়াছিন মিয়ার (৮০) চিকিৎসাপত্র নিয়ে একইদিন ডাক্তারের পরামর্শ নিতে তার ছেলে রিপন (৩০) কে নিয়ে কুলাউড়া হাসপাতালে গিয়ে ডাক্তারের শরনাপন্ন হন। পরে ডাক্তারের পরামর্শে দিলারা বেগম ও তার ছেলেসহ উভয়ের নমুনা সংগ্রহ করে সিলেট ল্যাবে পাঠানো হয়। এদিকে গত বুধবার রাতে উক্ত ৩ জনের রিপোর্ট কুলাউড়া হাসপাতালে পৌছলে ছেলে রিপনের রিপোর্ট নেগেটিভ ও অপর ২ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া যায়। পরে রাতেই কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানসহ উপজেলা ও পুলিশ প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ ফরিদপুর এলাকার উক্ত মহিলার বাড়ীসহ আশপাশের ৮ টি বাড়ী লকডাউন এবং কুলাউড়া থানার পাশ^বর্তী মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অবস্থানকারী পুলিশ সদস্য শাহজাহানসহ অন্যান্য পুলিশ সদস্যদের মুক্তিযোদ্ধা ভবন লকডাউন ঘোষনা করা হয়।

কুলাউড়া উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নুরুল হক জানান করোনা সনাক্ত দু’রোগীর মধ্যে পুলিশ সদস্য শাহজাহানকে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বৃহস্পতিবার দুপুরে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে ও তার সঙ্গীয় অন্যান্য পুলিশ সদস্যদের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এবং কাদিপুরের মহিলাকে ফরিদপুরস্থ তার নিজ বাড়ীতে আইসোলেশনে রাখা হয়েছে। তবে উভয় রোগীর অবস্থা স্বাভাবিক রয়েছে এবং কুলাউড়ায় আইসোলেশনে রাখা সবাইকে স্বাস্থ্যবিধিনুযায়ী নজরদারীতে রাখা হয়েছে বলে তিনি জানান।

1062 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন