২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুলাউড়ায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ টহল

আপডেট: মার্চ ২৯, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী ঃ মহামারি করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে এবং মানুষকে সচেতন করতে রোববার উপজেলার পৌর শহরসহ বিভিন্ন এলাকায় কুলাউড়া থানা পুলিশ ও সেনাবাহিনী যৌথ টহল প্রদান করেছে।
সেনাবাহিনীর ক্যাপ্টেন মোহাম্মদ মামুনুল হক ও কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তীর নেতৃত্বে বিভিন্ন এলাকায় টহলকালে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শহরের বিভিন্ন দোকানপাঠে গোলচত্তর মার্কিং করে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট না করা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখা, বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করা, কোথাও জনসমাগম না হওয়া ও সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে মনিটরিং করা হয়। এসময় বাজারে অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার, করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন ও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার ও সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ প্রদান করা হয়।

এছাড়া পৃথিমপাশা ইউনিয়নের হোম কোয়ারেন্টাইনে থাকা লন্ডন প্রবাসী ও ওমান প্রবাসী দু’জনের বাড়ী গিয়ে হোম কোয়ারেন্টাইন আইন মনিটরিং করা হয়।
মৌলভীবাজার জেলা প্রশাসকের প্রেস বিজ্ঞপ্তি ঃ
এদিকে মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন রোববার মৌলভীবাজার জেলায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান জেলার কোথাও এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ আক্রান্ত রোগী, আইসোলেসন ও মৃত্যুবরনকারীর সংখ্যা শুন্য। এছাড়া হোম কোয়ারেন্টাইনে থাকা জেলার মোট ৬২১ জনের মধ্যে রোববার পর্যন্ত ৩৩৭ জনের হোম কোয়ারেন্টাইনের সময়সীমা অতিক্রম হয়ে যাওয়ায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। জেলার সকল উপজেলায় করোনাভাইরাস রোগীর সু-চিকিৎসা ও ডাক্তারসহ চিকিৎসা সেবাদানকারীদের সু-রক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা প্রস্তুত রাখা হয়েছে বলে জেলা প্রশাসক জানান।

468 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন