৮ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
কুলাউড়ায় ডা.জাকির হোসেনের বাসায় দুঃসাহসিক চুরি কুলাউড়া হাসপাতালে সকল চিকিৎসা সেবা কার্যক্রম পুনরায় শুরু কুলাউড়া হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় অত্যাধুনিক অক্সিজেন কন্সেনটেটর প্রদান কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই কুলাউড়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় বিড়িসহ চোরাকারবারি আটক কুলাউড়ায় হেলথ কেয়ারের পরিচালক ডাঃ শিবনাথ ভট্টাচার্য ৩৮তম বিসিএস (স্বাস্থ্য) উত্তীর্ণে সংবর্ধনা কুলাউড়া থেকে চোরাইকৃত মোটর সাইকেল ডিবি পুলিশের অভিযানে উদ্ধার। আন্তঃজেলা চোর চক্রের ২ জন গ্রেফতার কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় আহত ‘রবির’ সেলসম্যানের মুত্যু কুলাউড়ায় হাসপাতালের স্টাফসহ নতুন করে আরও ৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট

কুলাউড়ায় অধ্যক্ষ আব্দুর রউফ’র মৃত্যুতে শোকের ছায়া

আপডেট: মার্চ ১৫, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ এর আকস্মিক মৃত্যুতে গোটা উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। রোববার সকাল ৯ টায় নিজ বাসায় ঘুমন্ত অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না—- রাজিউন)।
পারিবারিকসুত্রে জানা যায় অধ্যক্ষ মোঃ আব্দরু রউফ কুলাউড়া উপজেলা শহরের টিটিডিসি এলাকায় নিজ বাসায় সকালে ফজরের নামাজ আদায় করে ঘুমিয়ে পড়েন। সকাল ৯টার দিকে তার স্ত্রী এমআর ইন্টারন্যাশনাল একাডেমীর অধ্যক্ষ রীনা চৌধুরী তাকে ঘুম থেকে জাগাতে গিয়ে তার কোন সাড়া শব্দ না পেয়ে এম্বুলেন্সযোগে তাকে কুলাউড়া হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে তাকে এক নজর দেখার জন্য তার বাসায় সর্বস্তরের বিপুল সংখ্যক বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ, শুভাকাংকী, কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের সমাঘম ঘটে। তার আকস্মিক মৃত্যুতে নিজ কর্মস্থল কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজ রোববার ছুটি ঘোষনা করা হয়।
কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের কামারকান্দি নিবাসী অধ্যক্ষ মোঃ আব্দরু রউফ ১৯৮৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় মাষ্টার্স সম্পন্ন করেন। শিক্ষাজীবন শেষে তিনি ১৯৮৬ সালে বড়লেখা ডিগ্রী কলেজে প্রভাষক পদে যোগদান করেন ও পরবর্তী পর্যায়ে ১৯৯৬ সালে অধ্যক্ষ পদে পদোন্নতি লাভ করেন। বড়লেখা ডিগ্রী কলেজে শিক্ষকতার পাশাপাশি অধ্যক্ষ রউফ ১৯৯৫ সালে নিজ উপজেলায় কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজ প্রতিষ্টায় অগ্রনী ভুমিকা পালন করে প্রতিষ্টাকালীন সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে ১৯৯৭ সালে তিনি বড়লেখা ডিগ্রী কলেজ থেকে পদত্যাগ করে কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ পদে যোগদান করেন। তার অক্লান্ত প্রচেষ্টায় কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজ স্বল্প সময়ে মেয়েদের শিক্ষাক্ষেত্রে সুনাম অর্জন করে। এছাড়া তিনি কুলাউড়ায় শিক্ষা বিস্তারে মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের সাথে জড়িত ছিলেন।
অধ্যক্ষ রউফ শিক্ষকতার পাশাপাশি আওয়ামী রাজনীতির সাথে সক্রিয় ছিলেন। তিনি দীর্ঘদিন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন।
জানাযাঃ অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ এর ১ম নামাজে জানাযা রোববার বিকেলে বাদ-আছর ৫.১৫ মিনিটে কুলাউড়া উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্টিত হয়। নামাজে জানাযায় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ সর্বস্তরের বিপুল সংখ্যক গন্যমান্য ব্যক্তি ও মুসল্লীরা অংশ গ্রহন করেন। জানাযার নামাজ শেষে কুলাউড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম সফি আহমদ সলমান এর পরিচালনায় মরহুমের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, জেলা আওয়ামীলীগ সম্পাদক মিছবাহুর রহমান, যুগ্ম-সম্পাদক ও মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, বড়লেখা উপজেলা চেয়ারম্যান সুয়েব আহমদ, বড়লেখা পৌর মেয়র আবু ইমাম মোঃ কামরান চৌধুরী, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু ও সম্পাদক আসম কামরুল ইসলাম, কলেজ শিক্ষক সমিতির নেতা অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টো ও মরহুমের জ্যেষ্ট ভ্রাতা মাওঃ আব্দুল ওয়াহিদ। সন্ধ্যা ৭.০০ ঘটিকায় মরহুমের ২য় জানাযার নামাজ তার নিজ এলাকা জয়চন্ডী ইউনিয়নের হযরত বিবি মাই (র:) মাজার সংলগ্ন মাঠে সম্পন্নের পর মাজার গোরস্থানে দাফন করা হয়।
এমপি’র শোক প্রকাশঃ
সর্বমহলের সুপরিচিত ব্যক্তিত্ব অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ এর আকষ্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোক বিবৃতি প্রদান করেছেন মৌলভীবাজার-২ আসনের এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং মৌলভীবাজার-হবিগঞ্জ সংসদীয় এলাকার এমপি সৈয়দা জহুরা আলাউদ্দিন। এছাড়া মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে আরো শোক বিবৃতি প্রদান করেছেন সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খান, সাবেক এমপি মোঃ আব্দুল মতিন, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীর, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস হাসান, কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারন সম্পাদক আসম কামরুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ যুক্তরাষ্ট্র প্রবাসী লুৎফুর রহমান চৌধুরী হেলাল, কুলাউড়া উপজেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ফজলুল হক ফজলু ও সম্পাদক অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল, কুলাউড়া সরকারী ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান, কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টোসহ শিক্ষক ও কর্মচারীবৃন্দ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি ড. রজত কান্তি ভট্টাচার্য্য ও সম্পাদক গৌরা দে প্রমুখ।

1479 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন